ব্রেকিং নিউজ

নৌকার ধাক্কায় ভেঙে গেল ধরখার বনগজ সেতু!

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
দীর্ঘ ২২ বছরেও সংযোগ সড়ক না থাকায় ব্যবহার অনুপযোগী ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের বনগজ-কৃষ্ণনগর খালের ওপর নির্মিত সেই সেতুটি ভেঙে গেছে।
শুক্রবার সকালে একটি ইটবোঝাই নৌকার ধাক্কায় সেতুটির মাঝখান দিয়ে পুরোপুরি ভেঙে যায়।
খোঁজ নিয়ে জানা যায়, নৌকাটি সকালে জেলার শাহবাজপুর ডিজিটাল ব্রিকফিল্ড থেকে ৭ হাজার ইটবোঝাই করে আখাউড়া উপজেলার ঘোলখার এলাকায় যাওয়ার পথে সেতুর নিচ দিয়ে যাওয়ার সময় খালে প্রবল স্রোত থাকায় মাঝি নৌকাটি নিয়ন্ত্রণ রাখতে পারেননি। এতে নৌকাটি সেতুর পিলারে ধাক্কা লাগলে সেতুটি ভেঙে নৌকার উপরে পড়ে। এতে নৌকায় থাকা শাহবাজপুর ইউনিয়নের রাজবাড়িয়া গ্রামের আব্দুল খালেক (৪৫) ও হবি (৪২) নামে দুই শ্রমিক আহত হন।

নৌকার মাঝি মো. রফিক বলেন, আমরা শাহবাজপুর থেকে ইট নিয়ে ঘোলখার যাওয়ার পথে সেতুর নিচে আসার পর এখানে প্রবল স্রোতে পানি চাপ দিলে নৌকার মাথাটা সেতুর পিলারে ধাক্কা লাগে। সঙ্গে সঙ্গে সেতুটি ভেঙে পড়ে।

আখাউড়া উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, ১৯৯৯ সালে এলজিইডির অধীনে উপজেলা পরিষদের রাজস্ব তহবিলের অর্থে ১২০ ফুট দৈর্ঘ্য ও ৮ ফুট প্রস্থের সেতুটি বনগজ ও কৃষ্ণনগর গ্রামের মধ্যবর্তী জায়গায় খালের ওপর নির্মাণ করা হয়। কিন্তু সংযোগ সড়ক না থাকায় সেটি ব্যবহার উপযোগী হয়নি।

Comments

comments