ব্রেকিং নিউজ

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে টাইগারদের চমক

স্পোর্টস ডেস্ক
ছুটে চলেছে টাইগারদের জয়রথ। জিম্বাবুয়েতে সফল সফরের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়া বধ। এবার নিউজিল্যান্ডের বিপক্ষেও দুর্দান্ত শুরু। সব মিলিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি বেশ ভালোই হচ্ছে বাংলাদেশের। অপ্রতিরোধ্য হয়ে ওঠার পুরস্কারও দৃশ্যমান। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সপ্তম স্থানে অবস্থান করছে মাহমুদুল্লাহ রিয়াদের দল। আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও আইসিসির অফিসিয়াল ওয়েবসাইট থেকে মিলেছে এই খবর।

৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে অবস্থান করছে নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে কিউইদের লজ্জাজনক হার উপহার দিয়েছে টাইগাররা।

এই জয়েই র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ উন্নতি করলো বাংলাদেশ। টাইগাররা র‌্যাঙ্কিংয়ে পেছনে ফেলেছে আফগানিস্তান, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজকে।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি শুরুর আগে ২৩৪ রেটিং নিয়ে র‌্যাঙ্কিংয়ের দশ নম্বরে ছিল বাংলাদেশ।

কিউইদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয়ের পর ৪টি রেটিং পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। টাইগারদের (২৩৮) চেয়ে ২ রেটিং পয়েন্ট বেশি নিয়ে অস্ট্রেলিয়ার (২৪০) অবস্থান ছয়ে। ২ পয়েন্ট কম নিয়ে অষ্টম স্থানে আফগানিস্তান(২৩৬)।

অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারালেও টি- টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের উন্নতি হয়নি। তবে অস্ট্রেলিয়ার মতো নিউজিল্যান্ডকেও ৪-১ ব্যবধানে হারাতে পারলে ২৪৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আসবে বাংলাদেশ। ৩-২ ব্যবধানে সিরিজ জিতলেও ছয়ে উঠবে স্বাগতিকরা। রেটিং পয়েন্ট হবে ২৪১।

এছাড়া হোয়াইটওয়াশ করতে পারলে র‌্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে পৌঁছাবে বাংলাদেশ।

সিরিজ শুরুর আগে ২৬৩ রেটিং নিয়ে তিন নম্বরে ছিল নিউজিল্যান্ড। বাংলাদেশ যদি ৫-০ ব্যবধানে জিততে পারে, তাহলে রেটিং বাড়বে ১৪ এবং ২৪৮ রেটিং নিয়ে তারা উঠে যাবে পাঁচ নম্বরে। এর ফলে কিউইদের রেটিং কমবে ১৩ এবং তারা নেমে যাবে চার নম্বরে।

Comments

comments