ব্রেকিং নিউজ

পাচার হওয়া ৮ নারী ও শিশুকে ফেরত দিল ভারতীয় পুলিশ 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

পাচারকারী চক্রের কবলে পড়ে ভারতে পাচার হওয়া ৮ বাংলাদেশি নারী ও শিশুকে ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ। বৃহস্পতিবার দুপুরে সোনামসজিদ জিরো পয়েন্ট এলাকায় ভারতীয় পুলিশের একটি প্রতিনিধি দল সোনামসজিদ ইমিগ্রেশন হয়ে শিবগঞ্জ থানা পুলিশের প্রতিনিধি দলের নিকট ৮ নারী ও শিশুকে হস্তান্তর করেন।

এসময় শিবগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) কবীর হোসেন, উপ-পরিদর্শক রনি কুমার দাস, ইমিগ্রেশন পুলিশসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। পরে ৮ নারী ও শিশুকে শিবগঞ্জ থানায় নিয়ে আসা হয়। শিবগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) কবীর হোসেন জানিয়েছেন- আইনি প্রক্রিয়া শেষে বাংলাদেশি ৮ নারী ও শিশুকে তাদের পরিবারের সদস্যদের নিকট হস্তান্তর করা হবে।

ফেরত পাওয়া ৮ নারী ও শিশু হলো, বগুড়ার ধুনট উপজেলার নিমগাছী পূর্বপাড়ার বাচ্চু মিয়ার মেয়ে শাপলা খাতুন (২৭), ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার সফি রহমানের মেয়ে নুরুন নেসা (২০), জয়পুরহাটের পাচঁবিবি উপজেলার আঠাপাড়ার আবদুল আজিজের মেয়ে রোজিনা খাতুন (১৩), নারায়ণগঞ্জের বন্দর উপজেলার চর ধলেশ্বরী কলাগাছীর মেরাজুল ব্যাপারী মিয়ার মেয়ে সেলিনা বেগম (২০),

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার রামখানা দিঘির পাড়ের জামিরুল ইসলামের মেয়ে জেসমিন খাতুন (১৬), ঢাকার গুলশানের বুটঘাটের আবুল কাশেম ওরফে ফটিক আলীর মেয়ে খাদিজা খাতুন (২০), খুলনার দৌলপুর উপজেলার দেওয়ান মোল্লাপাড়ার সোহাগী খাতুন (১৩) ও তার ছোট বোন আগরী খাতুন (৭)।

তারা সবাই  প্রায় ৫-৬ বছর আগে পাচারকারীদের কবলে পড়ে সীমান্ত  পাড়ি দিয়ে ভারতে পাচার হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। এছাড়া ফেরত আসা ৮ নারী ও শিশুরা জানিয়েছে- ভারতের সেফহোমে বাংলাদেশি আরও ৮ জন নারী ও শিশু আটক রয়েছে।
 

Comments

comments