ব্রেকিং নিউজ

নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে-মির্জা ফখরুল


গাজীপুর প্রতিনিধি: 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা নির্বাচনে অংশ নিতে চাই। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে চাই। সেজন্য একটা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। সবার জন্য সমান সুযোগ ও সমান অধিকার দিতে হবে। 

শুক্রবার (২০ অক্টোবর) বিকেলে গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঘাঘটিয়া ওয়েলফেয়ার মাঠে প্রয়াত বিএনপি নেতা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহের স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশনকে পরিষ্কার করে বলেছি, সংবিধান অনুযায়ী দেশের মানুষ আপনাদের যে ক্ষমতা দিয়েছে সেভাবে নির্বাচন পরিচালনা করবেন। কারো কথা শুনবেন না। 

‘আমরা সংঘাত চাই না, সংলাপ চাই, সমঝোতা চাই। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে ও ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করে অপকর্ম করা হয়েছে। এ ধরনের অপকর্ম ভুলে যান। আলাপ আলোচনা করুন, আসুন-আমরা একটা পথ বের করি। যে পথে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করা সম্ভব হয়। 

তারেক রহমানকে দেশে ফিরতে না দেওয়ার ষড়যন্ত্র চলছে অভিযোগ করে বিএনপির এ নেতা বলেন, বিএনপিকে ধ্বংস করে দেওয়ার, নির্মূল করে দেওয়ার ষড়যন্ত্র চলছে। কিন্তু যতদিন নেত্রী (খালেদা জিয়া) আছেন, তারেক রহমান আছেন, যতদিন এ দেশে একজনও দেশ প্রেমিক মানুষ আছেন, ততদিন এ ষড়যন্ত্র সফল হবে না।

সরকারকে রোহিঙ্গা সমস্যা সমাধানের জন্য জাতীয় ঐক্য সৃষ্টির আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, অতি দ্রুত জাতীয় কনভেনশন ডাকুন। সব রাজনৈতিক দলগুলোকে একটি জাতীয় ঐক্য সৃষ্টি করে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন টিম তৈরি করে বিভিন্ন দেশে সফরে যান। মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করুন।

কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি মো. খলিলুর রহমানের সভাপতিত্বে স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন- হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নান, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও শামা ওবায়েদ, বিএনপির কেন্দ্রীয় সদস্য হাসান উদ্দিন সরকার, কেন্দ্রীয় সদস্য হুমায়ুন কবির খান, মিজানুর রহমান।
 

Comments

comments