ব্রেকিং নিউজ

দেশের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে চাই- শিক্ষামন্ত্রী

প্রতিবেদক:

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমরা সারা দেশের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যেতে চাই। পশ্চাদপদ অঞ্চলের জন্য আমরা বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছি। বর্তমান প্রজন্মকে জ্ঞান প্রযুক্তি ও দক্ষতায় সর্মৃদ্ধ হয়ে প্রতিযোগিতার জন্য ভালভাবে নিজেদের প্রস্তুত করতে হবে।

শিক্ষামন্ত্রী আজ ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় শিক্ষা অনুষদ অডিটোরিয়ামে জালালাবাদ ছাত্র কল্যাণ সমিতি,ঢাকা বিশ্ববিদ্যালয় আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ২০০৯ সালে ক্ষমতা গ্রহনের সময় সিলেট বিভাগে শিক্ষার্থীর সংখ্যা জাতীয় অনুপাতের চেয়ে অনেক কম ছিল। বর্তমানে তা জাতীয় এভারেজের সমান। সরকারেরবিভিন্ন উদ্যোগে তা সম্ভব হয়েছে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বুহত্তর সিলেট অঞ্চলের ছাত্রছাত্রীদের ভালভাবে পড়াশুনা করে ভবিষ্যতে দেশের নেতৃত্ব প্রদানের যোগ্য হিসেবে নিজেদের গড়ে তোলার জন্য আহবান জানান।

জালালাবাদ ছাত্র কল্যাণ সমিতি,ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি মো. ইউসুফ উদ্দিন খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাবুদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগ সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবীর ইমন, জালালাবাদ এসোসিয়েশন ঢাকার সভাপতি সি এম তোফায়েল সামী, সাধারণ সম্পাদক সৈয়দ জগলুল পাশা, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন এবং জালালাবাদ ছাত্র কল্যাণ সমিতি,ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক এম এ হাসান।

Comments

comments