ব্রেকিং নিউজ

বরগুনা জেলা পুলিশের মোবিলাইজেশন কোর্স

বরগুনা
বরগুনা প্রতিনিধিঃ
জরুরী আপদকালীন পরিস্থিতি মোকাবেলায় পুলিশ সদস্যদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বরগুনা জেলা পুলিশের আয়োজনে চলছে সাতদিন ব্যাপী ‘ বার্ষিক মোবিলাইজেশন কোর্স। শনিবার থেকে বরগুনার কেওড়াবুনিয়া স্কুল মাঠে শুরু হয়েছে এ কার্য্যক্রম। কন্সটেবল, সহকারী উপ-পরিদর্শক এবং উপ-পরিদর্শক পদের মোট ৯০ জন সদস্য এ প্রশিক্ষণে অংশ নেয়।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, বাংলাদেশ পুলিশের সর্বশেষ নির্দেশনাসহ অপরাধ দমনের বিভিন্ন বিষয় নিয়ে এ প্রশিক্ষণ কোর্স পরিচালিত হচ্ছে। এবারের কোর্সে বরগুনা জেলা পুলিশের উদ্যোগে ভিন্ন কয়েকটি বিষয় সংযোজন করা হয়েছে। পুলিশী সেবা নিয়ে জনগনের প্রত্যাশা ও প্রাপ্তি বিষয়ে গত সোমবার অনুষ্ঠিত হয় একটি বিশেষ অধিবেশন। এসময় বরগুনার স্থানীয় নারী নেত্রী, সমাজ সেবক ও বিশিষ্টজনদের উপস্থিতিতে তাদের মতামত নিয়ে পুলিশী সেবায় জনগনের প্রত্যাশা  ও প্রাপ্তি বিষয়ে আলোচনার আয়োজন করা হয়। 

একই ধারাবাহিকতায় গত মঙ্গলবার অনুষ্ঠিত হয় প্রেস, পুলিশ এবং পাবলিক শীর্ষক আলোচনাসভা। সভায় পুলিশ সুপার বিজয় বসাকের উপস্থিতিতে পুলিশ জনগন এবং গণমাধ্যম কর্মীদের সম্পর্ক উন্নয়নের মধ্য দিয়ে অপরাধ দমনের নানা বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন বরগুনা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি সোহেল হাফিজ, সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক আব্দুল আলীম হিমু, বরগুনা প্রেসক্লাবের সেক্রেটারি অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদের, বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সেক্রেটারি আবু জাফর সালেহ, সাংবাদিক মুশফিক আরিফ, তরিকুল ইসলাম রিয়াজ, নাঈমুল হাসান রাসেল প্রমূখ।

Comments

comments