ব্রেকিং নিউজ

নেত্রকোনায় রিকশায় চড়ে হাওর ঘুরলেন প্রধানমন্ত্রী

Ricksha

প্রতিবেদক:  

বন্যায় ক্ষতিগ্রস্ত হাওরদ্বীপ হিসেবে খ্যাত জেলার খালিয়াজুরী উপজেলা সদরে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা রিকশায় কিছু সময় ঘুরলেন। 

খালিয়াজুরী কলেজ মাঠে সমাবেশ শেষে খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেট থেকে রিকশায় চড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলি প্যাড পর্যন্ত যান। দশ মিনিটের মতো সময় তিনি রিকশায় চড়েন।

এদিন প্রধানমন্ত্রী অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত হাওর পরিদর্শনে নেত্রকোনায় যান। সেখানে খালিয়াজুরীর ক্ষতিগ্রস্ত কৃষকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে যোগ দেন। প্রধানমন্ত্রী সকাল ৯টা ৫৫ মিনিটে খালিয়াজুরী উপজেলা কলেজ মাঠে ফসলহারা কৃষকদের মাঝে নগদ অর্থসহ বিভিন্নসহায়তা তুলে দেন।
 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ৯টা ৫৫ মিনিটে হেলিকপ্টারে করে খালিয়াজুরীতে পৌঁছান। ১১টা ৬ মিনিট থেকে ১১টা ৫০ মিনিট পর্যন্ত তিনি হাওরের বিভিন্ন বিষয় ও দুর্গতদের সহায়তা নিয়ে কথা বলেন। প্রায় ৪৪ মিনিট বক্তব্য রাখেন। পরে প্রধানমন্ত্রী ৭০ জন ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ৩০ কেজি চাল ও ১০০০ টাকা করে ত্রাণ দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন।  ত্রাণ বিতরণ শেষে প্রধানমন্ত্রী বল্লভপুর গ্রামে গিয়ে সেখানে ক্ষতিগ্রস্ত মানুষের সঙ্গে কথা বলেন।

দুপুরে ক্ষতিগ্রস্তদের সহায়তার অংশ হিসেবে প্রধানমন্ত্রী দুটি রিকশা বিতরণ করেন। এসময় তিনি একটি রিকশায় চড়েন। নেত্রকোনার খালিয়াজুরী স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে থানা মোড় পর্যন্ত যান। আনুমানিক ১০ মিনিট রিকশায় ছিলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, যোগাযোগ মন্ত্রী ওবায়দুর কাদের, দুর্যোগ ও ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, নেত্রকোনা-৪ আসনের সংসদ সদস্য রেবেকা মমিন।
 
উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন সিরাজ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ।

 

 

Comments

comments