ব্রেকিং নিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভেজালবিরোধী সংগঠন ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশের নতুন কমিটি

Tina (1)

প্রতিবেদক:

ভোক্তা অধিকার সংগঠন ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) এর যুব সংগঠন ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) এর ঢাকা বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয় শাখা (সিওয়াইব-ডিইউ)র নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ইসলাম শিক্ষা বিভাগে চতুর্থ বর্ষের শিক্ষার্থী মারিয়া তানজুম তিনা’কে সভাপতি ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মো. রিয়াজ ফরাজিকে সাধারণ সম্পাদক করে ২০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। আজ (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে সংগঠনের বার্ষিক সভায় কেন্দ্রীয় সভাপতির অনুমতিক্রমে সাধারণ সম্পাদক মাহি মাহফুজ এ কমিটি ঘোষণা করেন।
কমিটিতে নাবিলা নজরুল যুগ্ন-সম্পাদক, আসিফ খান অপারেশন, আল আমি সহ-অপারেশন, জয় পোদ্দার প্রোগ্রাম, শামিম আনোয়ার সহ-প্রোগ্রাম, আমিনুল ইহসান অর্থ, রেহেনা আখতার সহ-অর্থ, নাজনিন জাহান মৌটুসি মিডিয়া ও কমিউনিকেশন, সাব্বির সিফাট করপোরেট এলায়েন্স, রাজন আল মামুন পরিকল্পন ও গবেষণা, ফাহমিদা বর্ষ সহ-পরিকল্পনা ও গবেষণা, সাকিন মৃধা ক্রিড়া, এমডি আতিকুর সহ-ক্রিড়া, রাহাট হাসিব বিকাশ পাবলিকেশন, রাকিন হোসাইন সহ-পাবলিকেশন সম্পাদক ও এমএম কবিরকে কার্যকরি সদস্য হিসেবে নাম ঘোষণা করা হয়।
উল্লেখ্য, ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) ও ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) সম্পূর্ণ অরাজনৈতিক, অসাম্প্রদায়িক ও অলাভজনক প্রতিষ্ঠান। যা প্রায় দুই বছর ধরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বিষয়ে সচেতনতা সৃষ্টিতে কাজ করছে। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার উপদেষ্টা হিসেবে ‘খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউট’ এর পরিচালক অধ্যাপক ড. নাজমা শাহীন ও একটি ইনস্টিটিউটের অধ্যাপক এম. আখতারুজ্জামান সার্বিক তত্ত্বাবধান করছেন।

Comments

comments