ব্রেকিং নিউজ

দাউদ ইব্রাহিমের মৃত্যু নিয়ে ভারতের সংবাদমাধ্যমের খবর!

দাউদ-ইব্রাহিম

আন্তর্জাতিক ডেস্ক:

বড় ধরণের হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত আন্তর্জাতিক মাফিয়া দাউদ ইব্রাহিম। এছাড়া পাকিস্তান ও ভারতের একাধিক সংবাদমাধ্যমে তার মৃত্যুর সংবাদও প্রচার করা হচ্ছে। তবে এসব সংবাদে আরো জানানো হয়েছে যে, কুখ্যাত মাফিয়া ডন এবং ভারতের মোস্ট ওয়ান্টেড গ্যাংস্টারের এই সঙ্কটজনক অবস্থার খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন দাউদের ডান হাত বলে পরিচিত ছোটা শাকিল।  

পাকিস্তানি কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, হার্ট অ্যাটাকের পর করাচীর এক হাসপাতালে ভর্তি করা হয়েছে দাউদ ইব্রাহিমকে। তারপর থেকে তার কোনো সাড়া পাওয়া যাচ্ছেনা বলে চিকিৎসকরা প্রাথমিকভাবে জানিয়েছেন। তবে এ প্রেক্ষিতে ছোটা শাকিল বলেছেন, ‘ভাইয়ের শারীরিক অবস্থা নিয়ে নানা রকম গুজব ছড়ানো হচ্ছে। আমার গলার আওয়াজ শুনে কি মনে হচ্ছে কোনো অঘটন ঘটেছে?’
৬১ বছরের দাউদ দীর্ঘ দিন ধরে নানা রকম শারীরিক সমস্যায় ভুগছেন। এর আগে একবার নাকি স্ট্রোকও হয়েছে তার। করাচীর এক হাসপাতালে নিয়মিত তার চিকিৎসা চলে বলেও বিভিন্ন সূত্রে জানা গেছে। এর আগে, ভারতীয় গোয়েন্দা সূত্রের এক বিবৃতিতে বলা হয়, গত বছর সেপটিসিমিয়ায় আক্রান্ত হয়েছিল সে। তার সমস্ত শরীরে পচন ধরেছিল বলেও খবর প্রকাশ হয়েছিল একাধিক সংবাদ মাধ্যমে।
 
১৯৯৩ সালে ভারতের মুম্বাইয়ে ভয়াবহ বোমা হামলার হোতা হিসেবে নাম আসে দাউদের। ওই হামলায় অন্তত ২৫০ জনের প্রাণহানি হয়। এ ঘটনার পরপরই ভারত ছেড়ে দুবাই পাড়ি জমান এই মাফিয়া ডন। পরে আশ্রয় নেন পাকিস্তানে। গত ১৯ এপ্রিল তাকে শেষ বার দেখা গিয়েছিল পাক ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের বাড়িতে। মিঁয়াদাদের ছেলের সঙ্গেই বিয়ে হয়েছে দাউদের মেয়ের। হিন্দুস্তান টাইমস, আনন্দবাজার প্রত্রিকা, জি নিউজ।

Comments

comments