ব্রেকিং নিউজ

আজ থেকে‘সিটিং সার্ভিস’ বন্ধে অভিযান শুরু

সিটিং-সার্ভিস

প্রতিবেদক: 
রাজধানীতে অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে আজ রবিবার থেকে গণপরিবহনে সিটিং সার্ভিস, গেটলক ও স্পেশাল বন্ধ হচ্ছে। পাশাপাশি ট্রাক, বাস-মিনিবাস, কভার্ডভ্যানে সংযোজিত অবৈধ এ্যাঙ্গেল, ধারালো-চোখালো হুক, অননুমোদিত বাম্পারের বিরুদ্ধে দেশব্যাপী অভিযান শুরু করবে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)।

শনিবার বিকালে রাজধানীর তেজগাঁওয়ে পরিবহন মালিকপক্ষ ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) মধ্যকার বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠকৈ সিন্ধান্ত হয়, নগর পরিবহনের বাসগুলো বিআরটিএর নির্ধারিত স্টপসে যাত্রী নিতে ও নামাতে পারবে। বিআরটিএর নির্ধারিত ভাড়ায়। তবে শীততাপ নিয়ন্ত্রিত বাস মালিকেরা তাদের নির্ধারিত ভাড়া নিতে পারবে। দাঁড়িয়েও যাত্রী নিতে পারবে নগর পরিবহনের বাসগুলো।

উল্লেখ্য, রাজধানীর বিভিন্ন রুটে চলা সিটিং সার্ভিস নামধারী পরিবহনগুলো হলো- রাজাসিটি, মৈত্রী, ফতেহ, ট্রান্সসিলভা, হিমাচল, শিখর, সুপ্রভাত স্পেশাল, বিহঙ্গ, হাজী, নিউভিশন, মধুমতি, প্রজাপতি, আলিফ, মোহনা, জাবালে-নূর, নূর-এ মক্কা, আকিক, অছিম, শ্রাবন্তী, তরঙ্গ, ঢাকেশ্বরী, রাজধানী, ঠিকানা, দিশারী, গ্রামীণ প্রভৃতি।

রবিবার সকাল সকাল আটায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তেজগাঁও সাতরাস্তা মোড়ে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকের আ্যঙ্গেল, হুক বিরোধী অভিযান শুরু করবেন। অপরদিকে সিটিং সার্ভিস বন্ধে সকাল ১১টায় রাজধানীর আসাদ গেট থেকে অভিযান শুরু হবে অভিযান। সেখানে উপস্থিত থাকবেন বিআরটিএ চেয়ারম্যান মশিয়ার রহমান ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

Comments

comments