ব্রেকিং নিউজ

পাকিস্তানের আদালতে ভারতীয় সেনা কর্মকর্তার ফাঁসির আদেশ

kulbhushan

আন্তর্জাতিক ডেস্ক:

গুপ্তচরবৃত্তির অভিযোগ এনে ভারতের সাবেক এক নৌ-সেনা কর্মকর্তাকে ফাঁসির নির্দেশ দিল পাকিস্তান। পাকিস্তান সেনা আদালত এ ফাঁসির নির্দেশ দেয়।এই সাজার মাধ্যমে পাকিস্তান ভারতে কড়া বার্তা দিতে চাওছে বলে দাবি পাক সংবাদমাধ্যমের ওই ভারতীয় সেনার নাম, কুলভূষণ যাদব। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি পাকিস্তানে ভারতের চর হিসেবে প্রবেশ করেছিলেন এবং সে দেশে অন্তর্ঘাতমূলক কার্যকলাপে যুক্ত ছিলেন।

পাকিস্তানের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনসের তরফে জানানো হয়েছে, ভারতীয় গুপ্তচর সংস্থা র-এর এজেন্ট কমান্ডার কলভূষণ যাদব ওরফে হুসেন মুবারক পটেল গত ২০১৬ সালের ৩ মার্চ বেলুচিস্তান থেকে গ্রেফতার হয়েছিলেন। 
 
পাকিস্তানি সেনা আইন অনুযায়ী, ফিল্ড জেনারেল কোর্ট মার্শালে এই চরের বিচার করা হয় এবং তাঁর মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ প্রমাণিত হয়েছে। 

এই প্রেস বিবৃতিতে দাবি করা হয়েছে— কুলভূষণ স্বীকার করেছেন যে, তিনি র-এর পরিকল্পনা রূপায়ণ করতে পাকিস্তানে এসেছিলেন। তাঁর পরিকল্পনাই ছিল পাকিস্তানের বিরুদ্ধে চক্রান্ত করে বালুচিস্তানে ও করাচিতে নিরাপত্তা বাহিনীর শান্তিরক্ষার প্রচেষ্টা বিঘ্নিত করা।  

সংবাদ সংস্থার খবর অনুযায়ী, পাকিস্তানি সেনা প্রধান জেনারেল জাভেদ বাজওয়া মৃত্যুদণ্ডের নির্দেশের সত্যতা স্বীকার করেছেন।  
তবে ভারত সরকারকে এই বিচার নিয়ে অন্ধকারে রাখা হয়েছিল। যদিও ভারত স্বীকার করেছিল যে, কুলভূষণ ভারতীয় নৌসেনার অবসরপ্রাপ্ত অফিসার, কিন্তু তার সঙ্গে র-এর কোনও যোগ নেই।

Comments

comments