ব্রেকিং নিউজ

সরকার উৎখাতের ষড়যন্ত্রঃ বিএনপি নেতা আসলাম চৌধুরী গ্রেপ্তার

Aslam chy-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস ডটকমঃ

ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের প্রতিনিধের সঙ্গে বৈঠক এবং দেশবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (উত্তর) একটি দল। রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ডিএমপি মিডিয়া উইং উপ পুলিশ কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বিষয়টি নিশ্চিত করেছেন। আসলামের সঙ্গে গাড়িতে থাকা তার এক সহযোগী এবং চালককেও আটক করা হয়েছে বলে জানান তিনি।

ইসরায়েলের ক্ষমতাসীন লিকুদ পাটির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে আসলামের একটি ছবি সম্প্রতি গণমাধ্যমে প্রকাশের পর থেকে তা নিয়ে আলোচনা চলছিল। আসলাম ইসরায়েলি রাজনীতিক মেন্দির সঙ্গে ভারতে এক হওয়ার খবর অস্বীকার করেননি। তবে তিনি গণমাধ্যমে বলেছিলেন, ব্যবসায়িক কারণে বিভিন্ন জনের সঙ্গে তার দেখা হয়েছে, তবে কোনো বৈঠক হয়নি। এনিয়ে গত কয়েক দিন ধরে আলোচনার মধ্যে চট্টগ্রামের পুলিশ কমিশনার রোববার সকালে সাংবাদিকদের বলেন, আসলামের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি হয়েছে। তাকে পেলেই গ্রেপ্তার করা হবে।

নিষেধাজ্ঞার বিষয়টি তুলে ধরে দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালও দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের বলেন, “নজরদারিতে আছে (আসলাম), আরও তথ্য কালেকশন করে পরবর্তী অ্যাকশনে যাব।” এর কয়েক ঘণ্টার মধ্যে রাজধানী থেকেই বিএনপির এই নেতাকে গ্রেপ্তার করা হয়। আওয়ামী লীগ নেতারা অভিযোগ করছেন, শেখ হাসিনা সরকারকে উৎখাত করতে বিএনপি ইহুদি রাষ্ট্র ইসরায়েল এবং দেশটির গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে মিলে ‘ষড়যন্ত্র’ করছে।

তবে বিএনপি ইসরায়েল কিংবা মোসাদের সঙ্গে কোনো ধরনের ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ প্রত্যাখ্যান করে বলেছে, আসলামের ওই সফর ছিল ‘ব্যক্তিগত’।

 

Comments

comments