ব্রেকিং নিউজ

পরীক্ষার পাসের খবর জানা হলো না হৃদয়ের

ridoy-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস ডটকমঃ

ফল জানা হলো না হৃদয়ের। অথচ কিছুক্ষণ পরই প্রকাশিত ফলের অপেক্ষায় ছিলেন সে। মেধাবী হৃদয় ভাল ফল করেছে। কিন্তু তা জানতে পারলো না। বাবুল সিকদার হৃদয় (১৭)। চলতি বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। পরীক্ষাও ভালো দিয়েছিল। পরিবারকে বলেছিল, পরীক্ষায় ভালো ফলাফল করবে। গতকাল দুপুরে প্রকাশিত ফলাফলে জিপিএ-৫ পেয়েছে হৃদয়। কিন্তু তাতে আর কি আসে যায় হৃদয়ের? এর আগেই জীবনের ওপারে চলে গেছে সে। গতকাল সকালে বন্ধুদের সঙ্গে ক্রিকেট খেলতে গিয়ে এক বন্ধুর ক্রিকেট স্টাম্পের আঘাতে মৃত্যু হয় তার।
পুলিশ ও হৃদয়ের স্বজনরা জানান, সকাল ১০টায় মিরপুর থানাধীন জনতা হাউজিংয়ের ধানক্ষেত মোড়ে হৃদয়কে ক্রিকেট খেলার স্টাম্প দিয়ে মাথায় আঘাত করে তার বন্ধু বিধান। এতে হৃদয় অচেতন হয়ে পড়ে। অন্য বন্ধুরা তাকে উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে যায়। সেখান থেকে মিরপুরের নিউরো সাইন্স হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে মিরপুর থানার এসআই মো. শাহজাহান তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।
নিহতের বাবা মোস্তফা সিকদার কান্নাজড়িত কণ্ঠে ঢামেক হাসপাতালে সাংবাদিকদের জানান, মিরপুরের বড়বাগের ৫ নম্বর রোডের ১০/সি নম্বর বাড়ির তৃতীয় তলায় পরিবারের সঙ্গে থাকতো হৃদয়। স্থানীয় আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এবার বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। ছোট থেকেই অত্যন্ত মেধাবী ছিল সে। পড়াশোনার পাশাপাশি ক্রিকেট খেলতে ভালোবাসতো। গতকাল সকালে বিধান নামে তার এক বন্ধু তাকে ক্রিকেট খেলার জন্য বাসা থেকে ডেকে নিয়ে যায়। দুপুরের আগেই ছেলে এলো লাশ হয়ে। নিহতের ছোট ভাই বাদল সিকদার জানান, সকাল বেলায় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে হৃদয় ও তার বন্ধুদের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে বিধান ক্রিকেট খেলার স্টাম্প দিয়ে হৃদয়কে ঘাড়ের বামপাশে আঘাত করলে সে অচেতন হয়ে পড়ে। পরে হাসপাতালে নিয়ে গেলে মারা যায় হৃদয়। বাদল আলো জানায়, চলতি বছরেই এসএসসি পরীক্ষা দিয়েছিল সে। পরীক্ষাও ভালো হয়েছিল বলে পরিবারের সদস্যদের জানিয়েছিল। দুপুরের পরেই এসএসসির ফলাফল প্রকাশ হওয়ার পর জানা যায় হৃদয় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে। কিন্তু, হৃদয়ের আর নিজের জিপিএ-৫ পাওয়ার ফলাফল জানা হলো না।
পরিবারের সদস্যরা জানায়, দুই ভাইয়ের মধ্যে বড় ছিল হৃদয়। তার বাবা মোস্তফা সিকদার একজন ব্যবসায়ী। গ্রামের বাড়ি ফরিদপুর জেলার সদরপুরের দক্ষিণ আলমডাঙ্গা এলাকায়। মিরপুর থানার এসআই আকলিমা আক্তার সাংবাদিকদের জানান, ক্রিকেট খেলাকে কেন্দ্র করে হৃদয় নামে এক স্কুলছাত্র মারা গেছে। ওই ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ। তিনি জানান, নিহতের বন্ধু বিধানকে আটকের জন্য চেষ্টা চালাচ্ছে পুলিশ। ভিকটিমের অভিযোগ অনুযায়ী থানায় মামলা দায়ের করা হবে।

Comments

comments