ব্রেকিং নিউজ

হুমকির মুখে আমেরিকার কাছে আশ্রয় চাইলেন ব্লগার রবি

robi-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস ডটকমঃ

বাংলাদেশি ব্লগার এবং সমাজকর্মী আসিফ এন্তাজ রবি নিজের ও পরিবারের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের কাছ থেকে রাজনৈতিক আশ্রয় চাইলেন। মার্কিন যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের মানবাধিকার বিষয়ক প্রতিনিধি টম ম্যালিনোস্কির সঙ্গে দেখা করে নিজের জীবনশঙ্কার কথা জানিয়েছেন তিনি।  সংবাদমাধ্যমকে ৩৭ বছর বয়সী রবি জানান, বাংলাদেশি ব্লগার ও সমাজকর্মীদের কুপিয়ে হত্যার প্রসঙ্গ নিয়ে একটি টেলিভিশন অনুষ্ঠানে উপস্থাপকের দায়িত্ব পালন করার পর থেকেই একের পর এক হুমকি পেতে শুরু করেছেন তিনি।  রবি জানিয়েছেন, ফোনে প্রতিনিয়ত প্রাণনাশের হুমকি পাচ্ছেন তিনি এবং তাঁর পরিবার। রবির অভিযোগ, গত কয়েকদিন ধরে তাঁর অফিসের আশেপাশে সন্দেহজনক ব্যক্তিরা ঘোরাফেরা করছে। এ ছাড়াও জঙ্গিদের এক ওয়েবসাইটে সমর্থকদের প্রতি আহ্বান জানানো হয়েছে,‘আসিফকে আল্লাহর কাছে পাঠিয়ে দাও।’

আসিফের অভিযোগ, বাংলাদেশ সরকারের কাছে সাহায্য চেয়েও কোনও সুফল পাননি তিনি।  প্রশাসন নাকি রবিকে জানিয়েছে, তাঁর এই মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  সমতুল্য নিরাপত্তার প্রয়োজন, যেটা তাঁকে দেওয়া সম্ভব নয়। উল্টে নাকি তাঁকে সাবধানে থাকতে বলা হয়েছে। নিজের নিরাপত্তার দায়িত্ব  নিজেকেই নিতে বলা হয়েছে। 

বাংলাদেশের ক্রমশ বাড়তে থাকা অসহিষ্ণু পরিস্থিতি নিয়ে কিছুদিন আগেই হোয়াইট হাউজের বার্ষিক করসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন নৈশভোজে টম ম্যালিনোস্কির সঙ্গে দেখা করেন রবি। সেখানে নিজের নিরাপত্তা নিয়ে আশঙ্কার কথাও জানিয়েছিলেন। 

Comments

comments