ব্রেকিং নিউজ

দেশে প্রথম চালু হলো ক্যাবল ছাড়াই স্যাটেলাইট টিভি

Satellite_TV

দ্য বিডি এক্সপ্রেস ডটকমঃ

দেশে এই প্রথম ক্যাবল ছাড়াই স্যাটেলাইট টিভি সেবা চালু করলো বেক্সিমকো কমিউনিকেশন্স লিমিটেড। এটি মূলত ডিরেক্ট-টু-হোম কানেকশন (ডিটিএইচ)। বেক্সিমকোর এই পরিষেবার নাম ‘রিয়েল আইভিইউ’।
প্রতিষ্ঠানটি জানায়, অনুমোদিত ট্রেড পার্টনারদের কাছে ঢাকা, সিলেট এবং চট্টগ্রাম বিভাগে পাওয়া যাচ্ছে দেশের প্রথম ডিরেক্ট-টু-হোম কানেকশন (ডিটিএইচ) ‘রিয়েল আইভিইউ’।
এই অত্যাধুনিক সেবা উপভোগ করতে হলে একজন গ্রাহককে ‘রিয়েল আইভিইউ’ সেট-টপ বক্স ও ডিশ অ্যান্টেনা ক্রয় করতে হবে। ভ্যাট বাদে এর মূল্য ৪ হাজার ৪৯৯ টাকা।
গ্রাহকদের জন্য সেট-টপ বক্স এ দুই বছরের ওয়ারেন্টি প্রদান করবে ‘রিয়েল আইভিইউ’। ট্রেড পার্টনারাই গ্রাহকদের বাসা-বাড়িরে ছাদে এই অ্যান্টেনা বসিয়ে দিয়ে আসবে।
ডিশ অ্যান্টেনা স্যাটেলাইটের দিকে তাক করে বাসা-বাড়ির ছাদ ছাড়াও দেয়াল কিংবা বারান্দায় বসানো যাবে।
দেশে সম্পূর্ণ নতুন এই সেবা চালু সম্পর্কে বেক্সিমকো কমিউনিকেশন্সের প্রধান নির্বাহি দিমিত্রি লেপিস্কি বলেন, ‘রিয়েল আইভিইউ’ গ্রাহকেরা প্যাকেজের আওতায় ১০৫ টি চ্যানেল ঝকঝকে দেখতে পারবেন। পাওয়া যাবে পরিস্কার শব্দ। পাঁচটি এইচডি (হাই ডেফিনেশন) চ্যানেলসহ সকল জনপ্রিয় চ্যানেল থাকছে তালিকাতে। এছাড়া অন্যান্য সুবিধা যেমন অনুষ্ঠান রেকর্ড করে রাখা এবং স্মার্ট ইলেকট্রনিক প্রোগ্রাম গাইড ব্যবহার প্রভৃতি উপভোগ করতে পারবেন গ্রাহকেরা।’

 

Comments

comments