ব্রেকিং নিউজ

ওলামা লীগের সঙ্গে আ-লীগের কোনো সম্পর্ক নেই–হানিফ

hanif-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস ডেস্কঃ

ওলামা লীগের নেতারা সংগঠনটিকে আওয়ামী লীগের সহযোগী সংগঠন দাবি করে দীর্ঘ দিন ধরে সভা-সমাবেশ ও মানববন্ধন করে আসছে।আওয়ামী লীগের গঠনতন্ত্রে না থাকলেও কয়েকজন মন্ত্রী ও দলের কিছু কেন্দ্রীয় নেতার ছত্রচ্ছায়ায় গড়ে ওঠা আওয়ামী ওলামা লীগ নামে দুটি গ্রুপের অস্তিত্ব পাওয়া গেছে। বিভিন্ন সময়ে উভয় গ্রুপের কিছু কর্মসূচিতে দলের কয়েকজন কেন্দ্রীয় নেতাকে উপস্থিত থাকতে দেখা যায়।
 

বিভিন্ন সময় আওয়ামী ওলামা লীগের ব্যানারে আয়োজিত সভা-সমাবেশে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও সরকারের মন্ত্রীদেরকে উপস্থিত থাকতেও দেখা গেছে। এমনকি আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচিতেও ওলামা লীগ নেতাদেরকে ব্যানারসহ উপস্থিতি হতে দেখা গেছে।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে ওলামা লীগ নেতারা বর্ষবরণের অনুষ্ঠান বন্ধের দাবি জানানোর পরই তাদের ওপর ক্ষেপে যায় ‘জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা প্রতিরোধ মোর্চা’ নামের একটি সংগঠন। ওলামা লীগ নেতাদের সঙ্গে আওয়ামী লীগের কী সম্পর্ক, তা স্পষ্ট করারও আহ্বান জানান তারা।

এরপরই আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ গণমাধ্যমকে জানালেন, ওলামা লীগের সঙ্গে তাদের কোনো ধরনের সম্পর্ক নেই ।হানিফ বলেন, ওলামা লীগের সঙ্গে আওয়ামী লীগের কোনো ধরনের সম্পর্ক নেই। এ ধরনের সংগঠনের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

ওলামা লীগের উভয় গ্রুপ আওয়ামী লীগের নীতি-আদর্শের পক্ষে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের নেত্রী বলে দাবি করলেও তাদের বক্তৃতা-বিবৃতি ও কার্যক্রমের সঙ্গে সাম্প্রদায়িক রাজনীতির মিল পাওয়া যায়। সংগঠনটির উভয় গ্রুপই ২৩, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়কে তাদের দলীয় কার্যালয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে প্রচার করছে।

জানা যায়, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রীর পৃষ্ঠপোষকতায় ইলিয়াশ হোসাইন বিন হেলালী ও বেলাল হোসেনের নেতৃত্বে ওলামা লীগের অপর অংশের উত্থান ঘটেছে। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের তিনতলায় এই অংশের নেতারা ওলামা লীগের একটি অফিস রয়েছে।
 

Comments

comments