ব্রেকিং নিউজ

রাজধানীতে দুর্বৃত্তদের হামলায় গণজাগরণ মঞ্চের কর্মী খুন

khun-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস ডেস্কঃ

রাজধানীর সূত্রাপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল বুধবার রাত ৯টার দিকে সূত্রাপুরের লক্ষ্মীবাজারে একরামপুর মোড়ে এ হত্যাকাণ্ড হয়।

পুলিশ জানায়, রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এলএলএম ইভিনিং কোর্সের শিক্ষার্থী নাজিম বাসায় ফিরছিলেন। এ সময় ৫ থেকে ৬ জন দুর্বৃত্ত তাকে এলোপাথাড়ি কুপিয়ে ও মাথায় গুলি করে পালিয়ে যায়।

পরে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত নাজিমউদ্দিন সামাদ সিলেটে গণজাগরণ মঞ্চের কর্মী ছিলেন বলে জানা যাচ্ছে।

সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তপন চন্দ্র সাহা জানিয়েছেন, রাত নয়টার দিকে ঢাকার পুরনো অংশ সূত্রাপুরের একরামপুর ট্রাফিক মোড়ে কয়েকজন অজ্ঞাত দুর্বৃত্ত মি. সামাদের ওপর প্রথমে চাপাতি দিয়ে হামলা চালায়। পরে তাকে গুলি করে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

আহত অবস্থায় বেশ কিছুক্ষণ রাস্তায় পড়ে থাকার পর পথচারীরা মি. সামাদকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।  বাংলাদেশে ২০১৩ সাল থেকে মোট ৫ জন ব্লগারকে তাদের লেখালেখির কারণে হত্যা করা হয়েছে।

নিহত নাজিমউদ্দিন সামাদ ঢাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের স্নাতকোত্তর শ্রেণির সান্ধ্য-কালীন বিভাগের ছাত্র ছিলেন।

তার বাড়ি সিলেটের বিয়ানীবাজারে। ফেসবুক পাতায় তিনি নিজেকে সিলেট জেলা বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হিসেবে উল্লেখ করেছেন। মি. সামাদ ধর্মীয় উগ্রপন্থার বিরুদ্ধে অনলাইনে লেখালেখি করতেন বলে তার ফেসবুক পাতা থেকে জানা যাচ্ছে।

এছাড়া গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার জানিয়েছেন, মি. সামাদ সিলেটে গণজাগরণ মঞ্চের কর্মকা-েও যুক্ত ছিলেন।

Comments

comments