ব্রেকিং নিউজ

চট্টগ্রামে ১৪৪ ধারা ভেঙে মিছিল, পুলিশের গুলিতে নিহত ৫

bashkhali-thebdexpress

চট্টগ্রাম প্রতিনিধিঃ

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের প্রতিবাদে আয়েজিত মিছিলে পুলিশের গুলিতে অন্তত পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এই ঘটনায় সাতজন পুলিশ সদস্যসহ আহত হয়েছেন অর্ধশতাধিক। আজ (সোমবার) দুপুরে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, বাঁশখালী উপজেলার গন্ডমারা এলাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানের কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের প্রতিবাদে ১৪৪ধারা উপেক্ষা করে এলাকাবাসী মিছিল বের করলে পুলিশের সঙ্গে সংঘর্ষের সূত্রপাত হয়। এসময় পুলিশ গুলি চালালে কয়েকজন গুলিবিদ্ধ হয়। তবে গুলিতে নিহতের বিষয়টি জানা নেই বলে দাবি করেন তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, বাঁশখালীর গন্ডামারায় প্রায় ৬০০ একর জমিতে এক হাজার ২২৪ মেগাওয়াট কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করছে এস আলম গ্রুপ। এই বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন স্থানীয়রা। তারা সোমবার গন্ডামারা এলাকায় সমাবেশ কর্মসূচি দিলে সেখানে ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছেসোমবার বিকালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের প্রতিবাদে ১৪৪ ধারা উপেক্ষা করে এলাকাবাসী সমাবেশ করতে চাইলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় পুলিশ গুলি চালালে ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে তিনজন মারা যান। পুলিশ সদস্যসহ আহত হয়েছেন অনেকে। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল আউয়াল জানান, কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের প্রতিবাদে ১৪৪ধারা উপেক্ষা করে এলাকাবাসী মিছিল বের করলে পুলিশের সঙ্গে সংঘর্ষের সূত্রপাত হয়। এসময় পুলিশ গুলি চালালে কয়েকজন গুলিবিদ্ধ হয়। তবে গুলিতে নিহতের বিষয়টি জানা নেই বলে দাবি করেন তিনি।

Comments

comments