ব্রেকিং নিউজ

ইউপি নির্বাচন: কেন্দ্র দখল সহিংসতায় নিহত ১১, আহত ৬ শতাধিক

Election-comm-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস.কমঃ

নির্বাচনী সহিংসতায় এ পর্যন্ত ১১ জন নিহত হয়েছে। এর মধ্যে পিরোজপুরের ধানিসাপায় পুলিশ ও বিজিবি’র গুলিতে মারা যায় ৬ জন। এছাড়া টেকনাফের সাবরাং ইউনিয়নে আওয়ামী লীগের দুই প্রার্থীর সমর্থক ও পুলিশ-বিজিবি’র ত্রিমুখি সংঘর্ষে আরো মারা যায় ২ জন। আবার নেত্রকোনা জেলার খালিয়াঝুড়ি ইউনিয়নে আবু কাউসার নামে আরেকজন নিহতের খবর পাওয়া গেছে।

তবে এই ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে সারাদিন দেশের বিভিন্ন জায়গায় অন্তত ৭ শতাধিক আহত হয়েছে।

নির্বাচন কমিশন জেলার ৩টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেছে। জালভোট ও কারচুপির অভিযোগে পশ্চিম ইলিশা ইউনিয়নে বিএনপির চেয়ারম্যান প্রার্থী ও কাচিয়া ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ভোট বর্জন করেন।

ঝালকাঠি প্রতিনিধি জানান, সদর উপজেলায় এক ইউপি সদস্য প্রার্থীর ভাই আবুল কাশেম সিকদার (৫৫) নামে একব্যক্তি নিহত হয়েছেন। মঙ্গলবার বিকেলে নবগ্রাম ইউনিয়নের একটি ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।
নোয়াখালীর প্রতিনিধি জানান, হাতিয়ার চরকিং বিদ্যালয় কেন্দ্রে সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারকে গুলি করেছে দুর্বৃত্তরা।
পিরোজপুর প্রতিনিধি জানান, পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার ধানিসাপা ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় ৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এঘটনায় আরো অনেকে গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে।

এছাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনের ফলাফল ঘোষণা নিয়ে সংঘর্ষে সিরাজগঞ্জে একজনের নিহতের খবর পাওয়া গেছে। এছাড়া বিভিন্ন জেলায়ও সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। 

Comments

comments