ব্রেকিং নিউজ

হাতিয়ায় দুই আ’লীগের প্রার্থীদের ওপর হামলা, আহত-১০

জেলা প্রতিনিধি,

নোয়াখালীর হাতিয়া উপজেলার হরণী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত দু’জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থীর ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে দুই প্রার্থীসহ অন্তত ১০জন আহত হয়েছেন।

শনিবার দুপুর ১টার দিকে হাতিয়া বাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে। আহতরা হচ্ছেন- চেয়ারম্যান প্রার্থী মহি উদ্দিন আহম্মদ, আলা উদ্দিন আজাদ, দলের কর্মী হেলাল উদ্দিন, বাহাদুর, মনিরসহ ১০জন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ মনোনিত ইউপি চেয়ারম্যান প্রার্থী উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক ও চরকিং ইউপির বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মহি উদ্দিন আহম্মদ ও চরঈশ্বর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও চরঈশ্বর ইউপি চেয়ারম্যান আলা উদ্দিন আজাদ মনোনয়নপত্র গ্রহন করে ঢাকা থেকে হাতিয়া যাচ্ছিলেন। পথে হাতিয়াবাজার এলাকায় একদল সন্ত্রাসী তাদের ওপর হামলা চালায়। এতে দুই চেয়ারম্যান প্রার্থীসহ অন্তত ১০ জন আহত হয়।

খবর পেয়ে বয়াচর পুলিশ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে ঘাটে পৌঁছে দেয়। পরে একই সন্ত্রাসীরা নদী দিয়ে হাতিয়ায় আসার পথে প্রার্থীদের ওপর পুনরায় হামলা চালায় এবং এলোপাতাড়ি গুলিবর্ষণ, ভাঙচুর ও একটি স্পিডভোট পুড়িয়ে দেয়।

হাতিয়া উপজেলা আ’লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাবেক এমপি অধ্যাপক মোঃ ওয়ালি উল্যা জানান, কেন্দ্রীয় আ’লীগ ইউনিয়ন নির্বাচনে যাদের দলীয় মনোনয়ন দেয়নি তাঁরা ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যান প্রার্থীদের ওপর হামলা, গাড়ি ভাংচুর ও গুলি করছে। একই কথা বলেন, জেলা আ’লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও উপজেলা আ’লীগের নেতা আমিরুল ইসলাম আমির।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিছুল হক বাংলামেইলকে জানান, কয়েকজন দূর্বৃত্ত দু’জন চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা চালিয়েছে। ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, হাতিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ’লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন-চরকিং ইউনিয়নে আলহাজ্ব মহি উদ্দিন আহম্মদ, চরঈশ্বর ইউনিয়নের আলা উদ্দিন আজাদ, তমরদ্দি ইউনিয়নে মোঃ ফখরুল ইসলাম, সোনাদিয়া ইউনিয়নে আলহাজ্ব মোঃ নুর ইসলাম, জাহাজমারা ইউনিয়নে মোঃ সিরাজ উদ্দিন, নিঝুমদ্বীপ ইউনিয়নে মোঃ মেহরাজ উদ্দিন ও বুড়িরচর ইউনিয়নে জিয়া আলী মোবারক কল্লোল।

Comments

comments