ব্রেকিং নিউজ

একুশের গ্রন্থমেলা; নীতিমালা ভঙ্গের অভিযোগে ২১ প্রকাশনা প্রতিষ্টানকে নোটিশ

bookfair-thebdexpress

নিজস্ব প্রতিবেদক:

মেলায় একাডেমির নীতিমালা ভঙ্গ করে ইচ্ছাকৃতভাবে স্টল স্থানান্তর করায় ২১ প্রকাশনা প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাংলা একাডেমি কর্তৃপক্ষ। নোটিশের ভিত্তিরে সংশ্লিষ্ট স্টলগুলো তাদের যথাযথ উত্তর দিয়েছে বলে জানিয়েছেন বাংলা একাডেমির পরিচালক অধ্যাপক ড. শামসুজ্জামান খান। 
তিনি বলেন, মেলা কমিটির দেয়া অভিযোগের ভিত্তিতে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। এবং সে নোটিশের ভিত্তিতে প্রত্যেক স্টল তাদের কারণ দর্শিয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।   
এর আগে গত সোমবার এ বিষয়ে স্টলগুলোকে কারণ দর্শানোর কথা জানিয়ে চিঠি দেওয়া হয়। এ বিষয়ে তিনি বলেন, অভিযোগের প্রমাণ পাওয়া গেলে তাদের বস্নাক লিস্টেট করা হবে এবং আগামী মেলায় তাদের স্টল বরাদ্দ দেয়া হবে কী হবে না সে বিষয়ে ভাবা হবে। তবে, প্রকাশনীর নাম জানতে চাইলে তিনি অপারগতা প্রকাশ করেন। 
তবে, প্রকাশকদের সঙ্গে কথা বলে স্থানান্তরিত যেসব স্টলের নাম পাওয়া গেছে তা হলো- কাকলী, অন্বেষা, তাম্রলিপি, এডর্ন, বিজ্ঞান একাডেমি, সালাউদ্দিন বই ঘর, পার্ল, সুবর্ণ, গল্পপদ্য, শব্দশিল্প প্রভৃতি। এ বিষয়ে অভিযুক্ত প্রকাশকের সঙ্গে কথা বলতে গেলে তারা কোনো নোটিশ পাননি বলে জানিয়েছেন এবং এ বিষয়ে তাদের কোনো সম্পৃক্ততা নেই বলেও দৃঢ়তার সঙ্গে বলেন।
এ বিষয়ে জিজ্ঞেস করলে গ্রন্থমেলা পরিচালনা কমিটি সদস্য সচিব জালাল আহমেদ বলেন, নানা অভিযোগের ভিত্তিতে সংশ্লিষ্ট স্টলকে নোটিশ দেওয়া হয়েছে। খুব শিগগিরই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Comments

comments