ব্রেকিং নিউজ

হাতিয়ায় বন কর্মকর্তাদের ওপর হামলা, আহত-৫

hamla-thebdexpress

জেলা প্রতিনিধি,

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার বুড়িরচরের সাগরিয়া রেঞ্জের বন কর্মকর্তাদের ওপর হামলা চালিয়েছে একদল বাতান্না (রাখাল)। এতে বন বিভাগের ৫ কর্মকর্তা কর্মচারি আহত হয়েছে।
সোমবার সকাল ১০টার দিকে আলাদি গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হচ্ছেন- বন বিভাগের বিট কর্মকর্তা মো. ফারুক হোসেন, প্রহরী নবীর হোসেন, রফিকুল ইসলাম, আবু সুফিয়ান ও আব্দুল মালেক। 
সাগরিয়া রেঞ্জের রেঞ্জার খোরশেদ আলম ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেন। সকালে খবর পান যে কয়েকজন দূর্বৃত্ত আলাদি গ্রামের বন থেকে গাছ কেটে নিয়ে যাচ্ছে এবং মহিষ দিয়ে গাছ নষ্ট করছে। এমন সংবাদের ভিত্তিতে তারা ওই এলাকায় গিয়ে গাছ নষ্ট করা অবস্থায় ১২০টি মহিষ আটক করে।
পরে ১৫/১৬ জনের একদল বাতান্না (মহিষ পালক/রাখাল) দেশিয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। এতে এক বিট কর্মকর্তাসহ ৫জন আহত হয়। আহতদের মধ্যে প্রহরী নবীর হোসেনকে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। 
তিনি আরো জানান, হামলার পরে মহিষ গুলো নিয়ে তাদের অবরুদ্ধ করে রাখে ওই হামলাকারী রাখালরা। পরে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।
সাগরিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) গোলাম মোস্তফা জানান, খবর পেয়ে আমরা বন কর্মকর্তাদের উদ্ধার করি। ঘটনায় একটি মামলার প্রস্তুতি চলছে। 

Comments

comments