ব্রেকিং নিউজ

বিসিএস পরীক্ষায় হাত ঘড়ি ব্যবহারে নিষেধাজ্ঞা

Hnd-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস.কম

সব ধরনের ইলেকট্রনিক যন্ত্রের সঙ্গে এবার বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) প্রিলিমিনারি পরীক্ষায় হাত ঘড়ি ব্যবহারে নিষেধাজ্ঞা দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পরীক্ষার হলে প্রয়োজনীয় সংখ্যক দেয়াল ঘড়ির ব্যবস্থা করা হবে বলে রবিবার জানিয়েছে কমিশন।

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান ইকরাম আহমদ জানান, পরীক্ষার হলে দেয়াল ঘড়ির ব্যবস্থা করবে সংশ্লিষ্ট কেন্দ্র কর্তৃপক্ষ। নিজস্ব ব্যবস্থাপনায় ঘড়ির ব্যবস্থা করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

আগামী ৮ জানুয়ারি শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত ৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় বিভিন্ন ধরনের ইলেকট্রনিক ডিভাইসের সঙ্গে ক্যালকুলেটর ব্যবহারেও নিষেধাজ্ঞা দেয় পিএসসি। ৩৬তম বিসিএসে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর বিভাগীয় শহরে ১৬২ কেন্দ্রে ২ লাখ ১১ হাজার ৩২৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিবেন। এর মধ্যে ঢাকায় ১০৭টি ও ঢাকার বাইরে ৫৫ কেন্দ্রে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, প্রিলিমিনারিতে দু’জন পরীক্ষার্থীর দূরত্ব হবে ন্যূনতম তিন ফুট, এক ব্রেঞ্চ বা টেবিলে যাতে দুই জনের বেশি বসতে না পারেন সেজন্য নির্দেশনা দিয়েছে কর্ম কমিশন। বিভিন্ন ক্যাডারে ২১৮০ জনকে নিয়োগ দিয়ে গত বছরের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

Comments

comments