ব্রেকিং নিউজ

আ’লীগ ১৭৮ বিএনপি ২৪ স্বতন্ত্র ৬ জামায়াত ২ জাপা ১

পৌর নির্বাচন-দ্য বিডি এক্সপ্রেস.কম

দ্য বিডি এক্সপ্রেস.কম

দেশের কয়েকটি জায়গায় বিচ্ছিন্ন সংঘর্ষ, কেন্দ্র দখল-পাল্টা দখল, স্থগিত ও ভোট বর্জনের মধ্যদিয়ে বুধবার শেষ হয়েছে পৌরসভা নির্বাচন। ২৩৪ পৌর নির্বাচনে রাত আড়াইটায় সর্বশেষ ফল অনুযায়ী আওয়ামী লীগ বিপুল ভোটে জয়লাভ করেছে। সারাদেশে ২৩১ পৌরসভার মধ্যে ১৭৮টিতে আওয়ামী লীগ, ১৮টিতে আওয়ামী লীগের বিদ্রোহী এবং ২৪টিতে বিএনপি, বিএনপি বিদ্রোহী ১, জাতীয় পার্টি ২ পৌরসভায় মেয়র পদে জয়লাভ করেছে। এছাড়া জামায়াত ২ ও স্বতন্ত্র ৬ জন সব মিলিয়ে ২৩১ পৌরসভায় বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। এর মধ্যে নরসিংদীর মাধবদী পৌরসভার নির্বাচন বাতিল করেছে ইসি। অবশ্য ২৩৪ পৌরসভার মধ্যে সাতটিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ প্রার্থীরা আগেই জয়লাভ করেন। 
বুধবার বিকেল ৪টায় পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শেষে শুরু হয় গণনা। সবগুলো কেন্দ্র থেকে ফলাফল আসার পর জানা যায় চূড়ান্ত বিজয়ীদের নাম। জয়ের আনন্দে উল্লাসে মাতেন বিজয়ী প্রার্থী ও সমর্থকরা।

নির্বাচনে আওয়ামী লীগের ৭ মেয়র প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে ৯৪ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৪০ প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। 
এদিকে ২২৭ টি পৌরসভায় ভোট যুদ্ধ অনুষ্ঠিত হলেও নানা অনিয়মের অভিযোগে নরসিংদীর মাধবদী পৌরসভার নির্বাচন বাতিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

Comments

comments