ব্রেকিং নিউজ

রাজধানীতে বিপুল পরিমাণ বিস্ফোরক ও গ্রেনেডসহ ৪ জেএমবি আটক

jmb-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস.কম

রাজধানীতে গ্রেনেড ও বিপুল পরিমাণ বিস্ফোরকসহ নিষিদ্ধঘোষিত জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) চার সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে উত্তরার উত্তরখানের কসাইবাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাৎক্ষণিকভাবে আটকদের পরিচয় জানায়নি র‍্যাব।

মিরপুর শাহ আলী এলাকায় জঙ্গিদের দখলে নেয়া ৬ তলা ভবনে শ্বাসরুদ্ধকর অভিযান প্রায় শেষের দিকে। এ পর্যন্ত নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) তিনজন গুরুত্বপূর্ণ নেতাসহ মোট সাতজনকে আটক করা হয়েছে। এ সময় বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। অভিযান এখনও চলছে।

ভেতরে আর কোনো জঙ্গি সদস্য নেই। বিস্ফোরক, গোলাবারুদ উদ্ধারে এখন ওই ভবনটিতে অভিযান চলছে।


রাত আড়াইটার দিকে র‌্যাবের মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক মাকসুদুল আলম জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব সদর দপ্তরের একটি দল বিশেষ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ শক্তিশালী বিস্ফোরক ও বোমাসহ চার জেএমবি সদস্যকে আটক করে। 

সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ফজলে এলাহী জানান, সহিংসতার উদ্দেশ্যে দক্ষিণখানের মোল্লারটেক এলাকায় জেএমবি সদস্যরা আস্তানা গড়ে তুলেছিল।

 গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব অভিযান চালিয়ে তাদের আটক করে। অভিযানে ২৩টি বোমা, একটি গ্রেনেড, ৩০টি পেট্রলবোমা এবং বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

Comments

comments