ব্রেকিং নিউজ

সংসদ সদস্যর বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় ম্যাজিস্ট্রেট প্রত্যাহার

P-election-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস.কম

নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তির আচরণবিধি লঙ্ঘনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করায় জেলার কালিয়া পৌরসভার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিউল ইসলামকে প্রত্যাহার করে নিয়েছেন জেলা প্রশাসক। 

এর আগে আ.লীগ মনোনীত প্রার্থী ওয়াহিদুজ্জামান হীরা কালিয়া পৌর নির্বাচনে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিউল ইসলামের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছিলেন। রোববার আনুমানিক রাত পৌনে ১০টায় নৌকা প্রতীকের ক্ষুদ্ধ সমর্থকরা পৌর নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিউল ইসলামকে অপসারণের দাবিতে কালিয়ায় বিক্ষোভ মিছিল বের করে।  

অভিযোগে জানা যায়, রোববার রাতে এমপি কবিরুল হক মুক্তি বিএনপি নেতা সাবেক এমপি ডা. মনিরুল ইসলাম টিপুর ছোট কালিয়ার বাড়িতে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে উঠান বৈঠক করছিলেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করে রহস্যজনক কারণে একের পর এক এমপি কবিরুল হক মুক্তি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মুশফিকুর রহমান লিটনের পক্ষে উঠান বৈঠক ও জনসংযোগ করার সুযোগ করে দিচ্ছেন। 

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিউল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি এমপি মহোদয়ের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ পাওয়ামাত্র ঘটনাস্থলে গিয়ে সত্যতা পাইনি, তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি।’ 

তার অপসারণে দাবিতে বিক্ষোভ মিছিল হয়েছে এ কথা স্বীকার করে তিনি আরো বলেন, ‘আমার বিরুদ্ধে নৌকার সমর্থকদের হয়রানি করাসহ যেসব অভিযোগ করা হয়েছে তা সত্য নয়।’

জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিউল ইসলামকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন।

Comments

comments