ব্রেকিং নিউজ

বিজিবির অর্থায়নে নির্মিত মুক্তিযোদ্ধার বাড়ী হস্তান্তর

News Pic

নাহিদ রেজা ঠাকুরগাঁও প্রতিনিধি॥

বিজয়ের ৪৫ বর্ষে এসে বাড়ি পেলেন বীর মুক্তিযোদ্ধা মরহুম সুবেদার আহমেদ হোসেনের (বীর প্রতীক) পরিবার। আর বাড়িটি নিজস্ব অর্থায়ন ও ব্যবস্থাপনায় নির্মাণ করে দিলেন ঠাকুরগাঁও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি-৩০) সদস্যরা।

আজ সকাল ১১ টায় ৩০ বিজিবির অর্থায়নে নির্মিত বীর মুক্তিযোদ্ধা মরহুম সুবেদার আহমেদ হোসেন বীর প্রতীক এর বসতবাড়ী,তার স্ত্রী মোছা:মতিয়া খানম এর নিকট  বিজিবির পক্ষ হতে আনুষ্ঠাকিভাবে হস্তান্তর করেন বাংলাদেশ বর্ডার গার্ড উত্তর পশ্চিম রিজয়নের ভারপ্রাপ্ত রিজিয়ন কমার্ন্ডার কর্ণেল লুৎফুল কবীর ভূঞা(পিএসসি)।

শহরের ফকিরপাড়া এলাকায় ওই বাড়ি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও ৩০ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল তুষার বিন ইউনুস, ৩০ বিজিবির ইন্ট অফিসার মেজর তৌহিদ, সদর থানার ওসি মশিউর রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জীতেন্দ্র নাথ রায়, প্রেসক্লাব সভাপতি আবু তোরাব মানিক সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা। 

মূরহুম সুবেদার আহমেদ হোসেনের পারিবারিক সূত্রে যানা যায়, বীর প্রতীক ১৯৭১ সালে ৬ নম্বর সেক্টরের অধিনায়ক তার উইং কমান্ডার এম কে বাশারের নেতৃত্বে পাকিস্থানি সেনাদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। 

তিনি পঞ্চগড়ের মীরড়র,তাললমাব্রীজ,অমরখানা ,বোদা,দেবীগজ্ঞ,ময়নাদীঘি,ভজনপুর,দেবনাগর,জগদল,
দারিকাপুর,পঞ্চগড় মোড়,মাঝিপাড়া,ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী,পীরগঞ্জ খোঁচাবাড়ী,সালান্দর,শিবগঞ্জ,ওয়াপাদা,দিনাজপুর জেলার বীরগঞ্জ,চৌধুরী হাট.কবিরাজহাট,দশমাইল,পঁচিশমাইল,খানসামা,সৈয়দপুর প্রভৃতি স্থানে সুম্মুখ যুদ্ধ ,চোরাগোপ্তা হামলা ও গেরিলা যুদ্ধে  অংশ নিয়েছিলেন। স্বাধীনতা যুদ্ধে তার এই বীরত্বপূর্ণ ভূমিকার জন্য তিনি “বীর প্রতীক” উপাধি প্রাপ্ত হন।

Comments

comments