ব্রেকিং নিউজ

রাবি শিক্ষক হত্যা মামলায় ১১ জনের বিরুদ্ধে চার্জশিট

ru professor photo

রাজশাহী প্রতিনিধি :

দীর্ঘ এক বছর একমাস পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক এ কে এম শফিউল ইসলাম লিলন হত্যা মামলায় যুবদল নেতাসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ। বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা রেজাউস সাদিক দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে গত ৩০ নভেম্বর এই চার্জশিট দাখিল করা হলেও বিষয়টি অস্বীকার করে আসছিল পুলিশ। এদিকে তদন্তে জঙ্গি সম্পৃক্ততা নয়, ব্যক্তিগত দ্বন্দ্বের জেরে এই হত্যাকা- হয়েছে বলে দাবি পুলিশের।

চার্জশিটে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দপ্তরের সেকশন অফিসার নাসরিন আখতার রেশমার সঙ্গে শিক্ষক শফিউল ইসলামের দ্বন্দ্বের জেরে হত্যাকা- ঘটানো হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। চার্জশিটে উল্লেখিত ১১জন আসামির মধ্যে গ্রেফতার রয়েছেন- আবদুস সামাদ পিন্টু, আরিফুল ইসলাম মানিক, সিরাজুল ইসলাম ওরফে কালু, সবুজ শেখ, আল মামুন, ইব্রাহিম খলিল ওরফে টোকাই বাবু ও নাসরিন আখতার রেশমা। এদের মধ্যে  হত্যাকা-ের দায় স্বীকার করে রেশমা আাদলতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

তদন্ত কর্মকর্তা রেজাউস সাদিক জানান, তদন্তে হত্যাকা-ের পর ‘আনসার আল ইসলাম বাংলাদেশ-২’ নামের একটি ফেসবুক পেজে দেওয়া স্ট্যাটাসের সঙ্গে এ হত্যাকা-ের কোনো সম্পৃক্ততা পাওয়া যায়নি।

তবে হত্যাক-ের ‘মূল পরিকল্পনাকারী’ হিসেবে অভিযুক্ত জেলা যুবদলের আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জলসহ অন্য তিনজন আরিফ, সাগর ও জিন্নাত আলী এখনও পুলিশের ধরা-ছোয়ার বাহিরে আছেন।

এদিকে যুবদল নেতাকে রাজশাহী প্রফেসর একেএম শফিউল ইসলাম লিলন হত্যা মামলার চার্জশিটে রাজশাহী জেলা যুবদলের আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জলের নাম দেওয়ার প্রতিবাদে রাজশাহীর বাঘায় প্রতিবাদ সভা  করেছে বাঘা উপজেলা ও  পৌর যুবদল।

এসময় তারা দাবি করেন, পুলিশ মিথ্যা মামলায় গেপ্তার দেখিয়ে শিক্ষক হত্যা মামলার চার্জশিটে রাজশাহী জেলা যুবদলের আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জলের নাম দিয়েছে। তারা দ্রুত এ মিথ্যা মামলা থেকে আনোয়ারের মুক্তির দাবি জানান।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন উপজেলা যুবদল সভাপতি আবদুল্লাহ আল মামুন। প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সহসভাপতি অধ্যাপক জাহাঙ্গরীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক রেজাউল হক ফিটু। উপজেলা যুবদল সাধারণ সম্পাদক মখলেচুর রহমান মুকুলে পরিচালনায় বক্তব্য রাখেন বাঘা পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক তফিকুল ইসলাম তফি, পৌর যুবদল সভাপতি আবু সালেহ সালাম, পৌর ছাত্রদল সভাপতি তহিদুল ইসলাম কালু, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, সেচ্ছাসেবক দলের সভাপতি শহিদুল ইসলাম প্রমুখ।

Comments

comments