ব্রেকিং নিউজ

কমিউনিটি স্বাস্থ্যসেবার মান উন্নতি হয়েছে -রমেশ চন্দ্র সেন

Thakurgaon Mp Pic

ঠাকুরগাঁও প্রতিনিধি ॥

কমিউনিটি ক্লিনিকগুলোর স্বাস্থ্যসেবার মান উন্নতি হয়েছে বলে মন্তব্য করেছেন পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী সমিতির সভাপতি ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। 

মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে এমএনএইচ প্রকল্পের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন। 

ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা: নজরুল ইসলামের সভাপতিত্বে এসময় অন্যান্যর মধ্যে বক্তব্য দেন, জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আজাদ, বিএমএ’র সভাপতি ডা: আবু মো: খয়রুল কবির, শিশু বিশেষজ্ঞ ডা: শাহজাহান নেওয়াজ, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহবুবুর রহমান খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক নজরুল ইসলাম স্বপন প্রমুখ। 

রমেশ সেন বলেন, এমএনএইচ প্রকল্পের সহযোগিতায় ঠাকুরগাঁও জেলার কমিউনিটি ক্লিনিকগুলোর মাধ্যমে দরিদ্র মানুষেরা স্বাস্থ্যসেবা পাচ্ছে। এসব ক্লিনিকের কারণে জেলায় স্বাস্থ্য ঘাটতি নেই। তিনি আরও বলেন, কমিউনিটি ক্লিনিকে ঔষধ সংকট রয়েছে। দ্রুত এসব ঔষধ সংকট সমাধান করা হবে। 

রমেশ সেন বলেন, আওয়ামী লীগ সরকারের মানুষের দোরগড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছে। মানুষ এখন ঘরে বসে থেকেই স্বাস্থ্যসেবা পাচ্ছে। স্বাস্থ্যসেবার জন্য মানুষকে এখন ভোগান্তিতে পড়তে হয়না। 

বিএনপিকে উদ্দেশ্যে করে রমেশ সেন বলেন, বিএনপি যখন ক্ষমতা ছিল তখন বাংলাদেশে স্বাস্থ্যসেবা অনেক নিম্নমানের ছিল। স্বাস্থ্যসেবা নিতে মানুষকে অনেক হয়রানির শিকার হতো। কারণ বিএনপি সাধারণ মানুষের সেবা করার কথা কখনই ভাবেনি। তাঁরা শুধু নিজের কথাই ভেবেছে। 

রমেশ সেন বলেন, বিএনপি গত জাতীয় নির্বাচনে অংশগ্রহণ না করলেও আগামী ৩০ ডিসেম্বর পৌরসভার নির্বাচন অংশগ্রহণ করবে। কারণ গত জাতীয় নির্বাচনে ট্রেন ফেল করেছিল তাঁরা কিন্তু এবার পৌরসভা নির্বাচনে ট্রেন ফেল করবেনা। তাই পৌরসভা নির্বাচনে জনগণ আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করবে বলে তিনি আশা করেন। 

Comments

comments