ব্রেকিং নিউজ

সিরিয়ালে অগ্রাধিকার পাবে দেশি টিভি চ্যানেল

tv-thebdexpress

প্রতিবেদকঃ

অগ্রাধিকারভিত্তিতে দেশি টেলিভিশন চ্যানেল প্রদর্শনে কেবল অপারেটরদের নির্দেশনা দেবে সরকার। রিমোট কন্ট্রোলে স্যাটেলাইট টেলিভিশনের ক্রমিক নম্বর ঠিক করতে কেবল অপারেটরদের নির্দেশনা দেবে সরকার।
এক্ষেত্রে যে টিভি চ্যানেলটি সবার আগে সম্প্রচারে এসেছে, সেটি থাকবে এক নম্বরে। এভাবে প্রতিষ্ঠার ক্রম অনুযায়ী চ্যানেলগুলোর সিরিয়াল নির্ধারিত হবে।
বুধবার সচিবালয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের সঙ্গে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন সরকারের দুই মন্ত্রী।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, দেশে চ্যানেলগুলোর ক্রম ঠিকমত নেই, বিদেশি চ্যানেল আগে দেখায়। দেশের কোনো কোনো চ্যানেল আগে, আবার আগে প্রতিষ্ঠিত অনেক চ্যানেলই পরে আসে, এটা ঠিক না। আমরা সিরিয়াল ঠিক করে দেব। আর এই অগ্রাধিকার সিরিয়াল নির্ধারণ হবে প্রতিষ্ঠার সময়ানুসারে। অর্থাৎ, গতকাল সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোর মালিকদের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।

বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, দেশে টিভি চ্যানেলগুলোর সিরিয়াল ঠিকমত নেই, বিদেশি চ্যানেল আগে দেখায়। দেশের কোনো কোনো চ্যানেল আগে, আবার আগে প্রতিষ্ঠিত অনেক চ্যানেলই পরে আসে, এটা ঠিক না। আমরা সিরিয়াল ঠিক করে দেব।

তোফায়েল আহমেদ আরও বলেন, যে চ্যানেল যখন প্রতিষ্ঠিত হয়েছে সেই সময় অনুযায়ী তথ্য মন্ত্রণালয় টিভি চ্যানেলের সিরিয়াল ঠিক করে বাণিজ্য মন্ত্রণালয়কে জানাবে। আমরা তা কেবল অপারেটরদের জানাব। তাদের এই সিদ্ধান্ত মানতে হবে।

Comments

comments