ব্রেকিং নিউজ

গণজাগরণ মঞ্চের হরতাল বিরোধী মিছিল

ঢাবি প্রতিনিধি:

আলী আহসান মুহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকরের প্রতিবাদে জামায়াতের ডাকা হরতালের বিরুদ্ধে হরতাল বিরোধী মিছিল করেছে গণজাগরণ মঞ্চ। তাঁরা শাহবাগে হরতাল বিরোধী অবস্থান কর্মসূচি পালন করছে। 

হরতাল বিরোধী মিছিল শেষে দুই শীর্ষ যুদ্ধাপরাধীর বিচার নিয়ে পাকিস্তানের দেওয়া বিবৃতির তীব্র প্রতিবাদ জানান ডা. ইমরান এইচ সরাকার এবং পাকিস্তানের সাথে সকল ধরণের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবিও জানান তিনি। 

সোমবার দুপুরে শাহবাগ প্রজন্ম চত্বর থেকে এক মিছিল শেষে তিনি এ দাবি জানান। মিছিলটি শাহবাগ থেকে শুরু হয়ে টিএসসি হয়ে আবার শাহবাগে এসে শেষ হয়। 

ডা. ইমরান বলেন, যুদ্ধাপরাধীদের ধারাবাহিক বিচারে দেশের মানুষ শস্তির নি:শ্বাস ফেলছে। তবে এ বিচার যেন কোনভাবেই দীর্ঘসূত্রিতার সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। একই সাথে জামায়াতকে নিষিদ্ধ করতে হবে। 

তিনি বলেন, জামায়াত যুদ্ধাপরাধী সংগঠন প্রমাণিত হওয়ার পরও তারা কিভাবে দেশে হরতাল ডাকতে পারে তা আমাদের বোধগম্য নয়। আমরা আশা করি সরকার খুব শিগগিরই তাদের নিষিদ্ধ করার ব্যপারে সিদ্ধান্ত নেবে। 

তিনি আরো বলেন,  হরতালের বিরুদ্ধে আমাদের অবস্থান চলছে। বিকেল পর্যন্ত এ অবস্থান অব্যাহত থাকবে। সারাদেশে সকল মানুষকে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলারও আহ্বান জানান তিনি। 

Comments

comments