ব্রেকিং নিউজ

চিকিৎসা শেষে দেশে ফিরলেন বেগম জিয়া

khaledazia-thebdexpress

প্রতিবেদক।।

দুই মাস পাঁচ দিন লন্ডনে কাটিয়ে শনিবার বিকেলে দেশে ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিকাল পাঁচটায় অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে ঢাকায় অবতরণ করেন তিনি।

গত ১৬ সেপ্টেম্বর চোখ ও পায়ের চিকিত্সা এবং পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাতের জন্য লন্ডনে যান খালেদা জিয়া। ওখানে তিনি তার বড় ছেলে তারেক রহমানের বাসায় ওঠেন। সেখানেই কোরবানির ঈদ কেটেছে তার। লন্ডন বিএনপির আয়োজনে দুটি অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি বক্তব্যও দিয়েছেন, সরকারের কঠোর সমালোচনা করেন তিনি। এর মধ্যে তিনি চোখের অপারেশন করিয়েছেন। পায়ের চিকিত্সকও দেখিয়েছেন।

এর আগে বিকেল ৫টা ১৩ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান খালেদা জিয়া। এরপর ৫টা ৩৫ মিনিটে পুলিশ প্রটোকলে গুলশানের বাসভবনে রওনা দেন।

তবে দুই মাসের বেশি সময়ের সফর শেষে ঢাকায় আসার পর খালেদাকে দলের নেতাকর্মীরা বরণ করতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। বিমানবন্দর এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা কারণে যাত্রী ছাড়া সবাইকেই মূল সড়কেই আটকে দেয়া হয়।

এমন কি সাংবাদিকদেরও প্রবেশ করতে দেয়া হয়নি। খালেদা জিয়াকে স্বাগত জানাতে বিমানবন্দরে বহু নেতাকর্মী উপস্থিত হয়েছিলেন, কিন্তু পুলিশ তাদের মূল সড়কেই আটকে দেয়। মওদুদ আহমেদ এবং আব্দুল্লাহ আল নোমানের মতো সিনিয়র নেতাদেরকেও বিমানবন্দরে প্রবেশ করতে দেয়নি পুলিশ। এরপর নেতাকর্মীরা রাস্তার দুপাশে অবস্থান নিয়ে নেত্রীর আগমনের অপেক্ষা করেন।

 

Comments

comments