ব্রেকিং নিউজ

রাজশাহীতে আজ থেকে অনির্দিষ্টকাল পরিবহণ ধর্মঘটের ডাক

রাজশাহী প্রতিনিধি:

সড়কে অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে রাজশাহীতে আগামীকাল রবিবার সকাল ছয়টা থেকে অনির্দিষ্টকাল পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে রাজশাহী বাস ও পরিবহণ মালিক সমিতি। এর ফলে কাল সকাল ছয়টা থেকে রাজশাহী থেকে কোনো বাস ছেড়ে যাবে না বা প্রবেশ করতে পারবে না।
 
শনিবার বিকেলে রাজশাহী শিরোইল বাস টার্মিনাল এলাকায় বিক্ষোভ মিছিল শেষে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব আলী ধর্মঘটের ডাক দেন।
 
বিষয়টি নিশ্চিত করে রাজশাহী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মঞ্জুর রহমান পিটার বলেন, ‘আমরা প্রশাসনকে বার বার আল্টিমেটার দিয়েছি। কিন্তু কোনো লাভ হয়নি। বরং সড়কে সম্প্রতি আরো বেপরোয়াভাবে অবৈধভাবে রেজিষ্ট্রেশনবিহীন যানবাহন চলাচল বৃদ্ধি পেয়েছে। 
 
বাস সমিতির ওই নেতা আরো বলেন, ‘সড়কে অবৈধ যান চলাচলের ফলে বাস মালিক-শ্রমিকদের লোকসান গুনতে হচ্ছে। পাশাপাশি দুর্ঘটনাও বেড়েছে। এর প্রতিবাদে রবিবার সকাল ছয়টা থেকে পরবর্তি ঘোষণা না দেওয়া পর্যন্ত রাজশাহী জেলায় পরিবহণ ধর্মঘট পালন করা হবে।

এর পরেও যদি শাসন অবৈধ যানের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়, ‘তাহলে পুরো বিভাগে ধর্মঘট ডাকা হবে। তবুও আমাদের দাবি আদায় করা হবে’।
 
এদিকে বাস ধর্মঘটের কারণে আবারো রাজশাহীর যাত্রীদের ভোগান্তিতে পোাহতে হবে মনে করছেন সাধারণ সাধারণ যাত্রীরা।
 
ধর্মঘট প্রতাহারের জন্য প্রশাসনের পক্ষ থেকেও বাস মালিক সমিতির নেতাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে বলেও নিশ্চিত হওয়া গেছে। এর আগেও একই দাবিতে দফায় দফায় ধর্মঘট পালন করেছে রাজশাহী বাস ও পরিবহণ মালিক সমিতি।

Comments

comments