ব্রেকিং নিউজ

যশোর কারাগার থেকে মুক্তি পেলেন মেয়রসহ বিএনপির চার নেতা

যশোর জেলা-দ্য বিডি এক্সপ্রেস.কমযশোর প্রতিনিধি:

মুক্তি পেয়েছেন যশোর পৌরসভার মেয়র মারুফুল ইসলাম। বুধবার বিকেলে নগর বিএনপির সভাপতি ও মেয়র যশোর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।
একই সঙ্গে ছাড়া পান যশোর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন ও জেলা কমিটির সদস্য অনিন্দ্য ইসলাম অমিত। সন্ধ্যায় কারাগার থেকে মুক্তি পান দলের জেলা কমিটির আরেক সদস্য রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ।
পুলিশের দায়ের করা একটি নাশকতা মামলার আসামি হিসেবে গত ১ নভেম্বর বিএনপির গুরুত্বপূর্ণ ছয় নেতা যশোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু ইব্রাহিমের আদালতে আত্মসমর্পণ করেন। আদালত ওই দিন তাদের জামিন আবেদন নাকচ করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
আত্মসমর্পণ করা নেতারা হলেন জেলা বিএনপির সহ-সভাপতি রফিকুর রহমান তোতন, নগর বিএনপির সভাপতি ও যশোর পৌরসভার মেয়র মারুফুল ইসলাম, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, যুগ্ম সম্পাদক আব্দুস সালাম আজাদ, সদস্য অনিন্দ্য ইসলাম অমিত ও পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আজিজুল কামাল সুইট। পরে আলাদাভাবে আত্মসমর্পণ করেন মামলার আরেক আসামি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ। বর্ষীয়ান নেতা রফিকুর রহমান  তোতন (৮২) গত সপ্তাহে নিম্ন আদালত থেকে জামিনে মুক্তি পান।
নিম্ন আদালতে জামিন না হওয়ায় অন্য নেতারা হাইকোর্টের দ্বারস্থ হন। মঙ্গলবার হাইকোর্টের একটি বেঞ্চ চার নেতার জামিন মঞ্জুর করেন। জামিন সংক্রান্ত কাগজপত্র বুধবার যশোর কেন্দ্রীয় কারাগারে পৌঁছুলে বিকেলে  তিনজন এবং সন্ধ্যায় আরেকজন মুক্তিলাভ করেন।

Comments

comments