ব্রেকিং নিউজ

যৌন হেনস্হায় বিশ্বে প্রথম ভারত; প্রতিদিন গড়ে ৯০ জন নারী ধর্ষিত

ভারতে যৌন হেনস্হা-দ্য বিডিএক্সপ্রেস.কম

দ্য বিডি এক্সপ্রেস।।

ভারতের ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর তথ্য অনুযায়ী, দেশটিতে প্রতিদিন গড়ে ৯০ জন নারী ধর্ষিত হন। সেইসঙ্গে মদ্যপ অবস্থায় ধর্ষণ করার প্রবণতা অন্য দেশের তুলনায় ভারতে অনেক বেশি।

দিল্লিতে মেডিকেল শিক্ষার্থী নির্ভয়া ধর্ষণের ঘটনায় গ্রেফতাররা মদ পান করে ধর্ষণ করেছিল। তবে ভারতের মত দেশে শুধুমাত্র মদ্যপান করেই অপরিচিত ব্যক্তি ধর্ষণে আকৃষ্ট হয় তাই নয়। এখন অপরিচিত ব্যক্তির তুলনায় কাছের মানুষকেই ধর্ষণ করতে দেখা যায় সব থেকে বেশি।

সম্প্রতি ভারতে প্রকাশিত একটি গবেষণা রিপোর্টে জানা গেছে, বেশিরভাগ পুরুষ যৌন মিলনের সময় নারীদের যৌন হেনস্থা করতে বেশি ভালোবাসেন। যৌন হেনস্থার দিক থেকে মেক্সিকো, ক্রোয়েশিয়া এবং চিলির তুলনায় ভারতের স্থান বেশ ওপরেই রয়েছে। দেখা গেছে, ভারতীয় পুরুষেরা সব থেকে বেশি পরিমাণে নারীদের উত্যক্ত এবং যৌন হেনস্থা করে। মদ্যপান করার পর এর প্রবণতা আরও বেড়ে যায়।

এই গবেষণার কেন্দ্র হিসেবে দিল্লিকে বেছে নেওয়া হয়েছিল। সেখানে দুই হাজার পুরুষের ওপর এই গবেষণা চালানো হয়। গবেষণায় দলগত ধর্ষণ, বৈবাহিক ধর্ষণ এবং মদ্যপ অবস্থায় ধর্ষণের মতো বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে আসে। 

রিপোর্টে প্রকাশ, যে সমস্ত পুরুষেরা ছোট থেকে অনেক দুঃখ, কষ্ট, অবহেলার মধ্যে বড় হয় তাদের ধর্ষণের প্রবণতা আরও বেশি পরিমাণে বেড়ে যায়। সূত্র: জিনিউজ

Comments

comments