ব্রেকিং নিউজ

ব্লগার দীপেনকে কুপিয়ে হত্যা!

দীপেন-দ্য বিডি এক্সপ্রেস.কম

প্রতিবেদক।।

অভিজিৎ রায়ের  বইয়ের প্রকাশক ও জাগৃতি প্রকাশনীর কর্ণধার ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।জঙ্গিদের হামলায় নিহত দীপন মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও বিজ্ঞানমনস্ক লেখক অভিজিৎ রায়ের বইয়ের প্রকাশক ছিলেন। 

শনিবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটের তৃতীয় তলায় জাগৃতি প্রকাশনীর অফিসের ভেতরে এ ঘটনা ঘটে। 

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক ‘খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। দীপনের মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।’

সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে দীপনকে হাসপাতালে নিয়ে আসা হয়। পরে তাকে নেয়া অপারেশন থিয়েটারে। সেখানেই তার মৃত্যু নিশ্চিত করেন চিকিৎসক।

জাগৃতি প্রকাশনীর কর্ণধার ফয়সল আরেফিন দীপনের বাবা বিশিষ্ট কলামিস্ট আবুল কাশেম ফজলুল হক জানান, শুদ্ধস্বরের প্রকাশক দুর্বৃত্তদের হামলায় আহত হওয়ার খবর পাওয়ার পরপরই দীপনের স্ত্রী তাকে জানান- তিনি অনেকবার ফোন করেও দীপনকে পাননি। পরে দোকান মালিক সমিতির সভাপতি নাজমুল হাসানকে ফোন করে বিষয়টি জানান। 

এর হত্যার পেছনে জঙ্গিগোষ্ঠী বা অন্য কারো সম্পৃক্ততা আছে মনে করছেন কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘আমি এর পিছনে কাদের এখন সম্পৃক্ততা আছে তা বলতে পারছি না। তবে এইটুকু বলবো আমার ছেলে প্রকৃতিপন্থি ছিল, ধর্মবিরোধী ছিল না।’

লিটলম্যাগের কাজ করতে করতে একটা সময় বইয়ের প্রতি ভালবাসা ও মমতাবোধের তৈরি হয় দীপনের। সেখান থেকেই প্রকাশন সংস্থার সঙ্গে জড়িয়ে পড়েছিলেন। 

Comments

comments