ব্রেকিং নিউজ

রাজশাহীতে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ২৪ জনের পরীক্ষা বাতিল

রাজশাহী প্রতিনিধি:
রাজশাহী বিভাগের প্রাথমিক সহকারী শক্ষিক নিয়োগ পরীক্ষা আজ শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা ২০ মিনিট পর্যন্ত নগরীর বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা চলাকালে নগরীর কাশিয়াডাঙ্গা কলজে কেন্দ্রে থেকে ২৪ জন পরিক্ষাথীকে বহিস্কার করা হয়ছে।

শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হওয়া এ পরীক্ষার মাত্র ৭ মিনিটের মাথায় পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ করায় প্রায় ২৪ শিক্ষার্থীকে হল রুম থেকে বের করে আনা হয়। এর পর  তাদের প্রবেশপত্র কেড়ে নিয়ে মাঠে সারিবদ্ধভাবে দাঁড় করানো হয়। এরপর পরীক্ষার শেষ মুর্হুতে তাদের হল রুমের পাশের রুমে অবরুদ্ধ করে রাখা হয়। এর মধ্যে ২১ জন পুরুষ ও  ৩ জন নারী পরীর্ক্ষাথী ছলিনে।

ভুক্তভোগী পরীর্ক্ষাথী সুমন মাহমুদ জানান, পরীক্ষা কেন্দেপ্রবেশের পর আমরা জানতে চেয়েছি আমাদের সাথে থাকা মোবাইলগুলো আমরা কী করব। দায়িত্বরত শিক্ষক মোবাইলগুলো বন্ধ করে পকেটে রাখতে বলনে। একটু পর উপ-পরিচালক এসে কারো কাছে মোবাইল আছে কিনা জিজ্ঞাসা করলে আমরা সবাই দাড়াই। এরপর তিনি প্রবেশপত্র, খাতা এবং মোবাইল কেড়ে নেন এবং বাইরে বের  করে দেন। এরপর আমাদরেকে অন্য একটি ঘরে নিয়ে দরজা বন্ধ করে দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক পরীক্ষার্থী বলেন, মেয়ে হয়েও ঢাকা থেকে কোন স্বজন ছাড়াই একাকি পরীক্ষা দিতে  এসেছি। আমার মোবাইল কার কাছে রাখব? এ পর্যন্ত অনেক পরীক্ষা দিয়েছি কিন্তু এমন পরিস্থিতি কখনো হয়নি। আমরা তো আর ফাঁসকৃত প্রশ্নে পরীক্ষা দেইনি বা নকল ছিলে। যে আমাদের এইভাবে পরীক্ষা কেন্দ্রে থেকে বেরে করে দেওয়া  হলো।

পরীক্ষার্থীদের অভিযোগ, পরীক্ষা কেন্দ্রের অব্যস্থাপনা এবং সততার সুযোগ নিয়ে পরীক্ষার্থীদের হয়রানি করা হয়েছে। তবে এই বিষয়ে কোন কিছু বলতে রাজি হননি পরীক্ষা কেন্দ্রের কেউই।
 

Comments

comments