ব্রেকিং নিউজ

৩০ হাজার নতুন কর্মসংস্থান সৃষ্টির প্রস্তাব মন্ত্রীসভায় অনুমোদন

Cabinet meeting-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেসঃঅতিদারিদ্র পীড়িত ২০টি উপজেলার ৩০ হাজার বেকার ছেলে মেয়েদের অস্থায়ী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি সম্প্রসারণের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা ।সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এ

অনুমোদন দেয়া হয়। বৈঠকে শেষে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোশাররফ হোসাইন ভূইঞা জানান, এ কর্মসূচির আওতায় তৃতীয় দফায় দেশের ২০টি উপজেলার ৩০ হাজার যুবককে প্রশিক্ষণ দিয়ে অস্থায়ীভাবে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, এর আগে কুড়িগ্রাম, গোপালগঞ্জ ও বরগুনা জেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসুচি চালু করা হয়েছিল। তার ধারাবাহিকতায় সরকার আবারো এ কর্মসূচি চালু করার সিদ্ধান্ত দিয়েছে। তবে এবার এ প্রকল্পটি দারিদ্র পীড়িত উপজেলাগুলোর মধ্যে থেকে বেশি দরিদ্র উপজেলাগুলোকে নেয়া হবে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো তথ্য অনুযায়ী উপজেলা অন্তভুক্ত করা হবে।

তিনি আরও জানান, সামগ্রিকভাবে গত ২০১৪-২০১৫ অর্থবছরের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছে মন্ত্রিসভা।এক বছরের ব্যবধানে দেশে মাথাপিছু আয় বেড়েছে ১২৪ মার্কিন ডলার। এর ফলে ২০১৪-২০১৫ অর্থবছর শেষে মাথাপিছু আয় দাঁড়িয়েছে ১৩১৪ মার্কিন ডলার।

Comments

comments