ব্রেকিং নিউজ

ঢাকা মহানগরে ৮৭ ভাগ যানবাহন অতিরিক্ত ভাড়া আদায় করছে

প্রতিবেদক।।

রাজধানী সহ সারাদেশে গণপরিবহনগুলো সরকারি নিয়মকানুনের কোন কিছুই তোয়াক্কা করছেনা পরিবহন মালিকরা। মালিক পক্ষের একটা শক্তিশালী সিন্ডিকেট রয়েছে যারা সরকারি দলের কোন রাজনৈতিক নেতার আশ্রয়ে দিনদিন বেপরোয়া হয়ে উঠেছে”।প্রতিবার সরকার যে পরিমাণ ভাড়া বাড়ায় তার তুলনায় চালক ও মালিকেরা বেশ কয়েকগুণ অতিরিক্ত ভাড়া আদায় করে। এতে যাত্রীদের অবস্থা অসহনীয় হয়ে পড়ছে। যাত্রীদের কষ্টগুলো, তাদের অভিযোগগুলো সরকারের কাছে তুলে ধরা অত্যন্ত জরুরী ‌আর তাই এই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাময়িক জনভোগান্তি হলেও গণপরিবহনগুলো যেন সরকার নির্ধারিত ভাড়া নিতে বাধ্য হয়, সেজন্য অভিযান অব্যাহত থাকবে।

সোমবার দুপুরে রাজধানীর মতিঝিলে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) কার্যালয়ে প্রতিষ্ঠানটির ডিপো ম্যানেজারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে তিনি এই কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, রাজধানীর গণপরিবহনগুলোর ৬০ শতাংশ সরকার নির্ধারিত ভাড়া আদায় করছে আর ৪০ শতাংশ আদায় করছে অতিরিক্ত ভাড়া।

এসময় বিআরটিসি বাসে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধেও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেন মন্ত্রী।

এদিকে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি বলছে, ১৭০টি রোডে পর্যবেক্ষণ করে তারা দেখেছে ঢাকা শহরের প্রায় ৮৭ ভাগ যানবাহন যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে। রাজধানী ঢাকায় গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় এবং অন্যান্য অভিযোগের বিষয়ে আজ এক গণশুনানির আয়োজন করেছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। খবর – বিবিসি’র।

সংগঠনটির মহাসচিব মো: মোজাম্মেল হক চৌধুরী বিবিসিকে বলছিলেন, জ্বালানীর মূল্য বৃদ্ধির অজুহাতে গনপরিবহনের ভাড়া ইচ্ছেমতো বাড়ানো হয়েছে। কিন্তু সেই তুলনায় যাত্রীদের সেবার বদলে নানা হয়রানির শিকার হতে হয়।

Comments

comments