ব্রেকিং নিউজ

রাজশাহীতে তিন দিনব্যাপী সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা শুরু

রাজশাহী

রাজশাহী প্রতিনিধি:
বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের আয়োজনে এবং রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সহযোগিতায় রাজশাহীতে তিনদিনব্যাপী সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

বুধবার সকালে রাজশাহী বিশ^বিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক মো. শাহ আলমগীর।
 
রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর সিনিয়র সাংবাদিক মুস্তাফিজুর রহমান খান।
 
অনুষ্ঠানে মো. শাহ আলমগীর বলেন, পূর্বের সাংবাদিকতা আর বর্তমানের সাংবাদিকতার মধ্যে ব্যাপক পার্থক্য তৈরি হয়েছে। এখন সাংবাদিকতা নাম ভাঙিয়ে অপসাংবাদিকতা হচ্ছে। এধারা থেকে আমারেদকে বেরিয়ে আসতে হবে। বস্তুনিষ্ঠ খবর পরিবেশন করে প্রকৃত সাংবাদিকতাকে এগিয়ে নিতে হবে।
 
এসময় তিনি বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও সাংবাদিকের জবাবদিহিতা বিষয়ে মুক্ত আলোচনা পরিচালনা করেন।
 
প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী দিনে সংবাদ সুচনা, সংবাদ ধারণা, সড়ক এর ব্যবহার ও সাংবাদিকের কাজ ও গুণাবলি নিয়ে সেশন পরিচালনা করেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পান্ডে।

 

Comments

comments