ব্রেকিং নিউজ

পশ্চিম তীরে ইসরাইলি হামলায় ৩০০ ফিলিস্তিনি আহত

ফিলিস্তিনি ৪

আন্তর্জাতিক ডেস্কঃ

ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরাইলি বাহিনী এবং ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষে প্রায় ৩০০ জন ফিলিস্তিনি আহত হয়েছেন বলে ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে।

আল-বিরেহ ভিত্তিক মানবাধিকার সংস্থাটি বলেছে, অধিকৃত ফিলিস্তিন ভূখন্ডে গতকাল (বুধবার) ইসরাইলি বাহিনীর সঙ্গে সংঘর্ষে ২৮৯ ফিলিস্তিনি আহত হয়েছেন।এই নিয়ে গত ৩ অক্টোবর থেকে এ পর্যন্ত আহত ফিলিস্তিনিদের সংখ্যা ৮০০ জনে দাঁড়িয়েছে। সংস্থাটি আরো জানিয়েছে, ইসরাইলি বাহিনী অন্তত ১০  ফিলিস্তিনিকে তাজা গুলি এবং আরো অন্তত ৮৯ জনকে রাবার বুলেট দিয়ে হামলা চালিয়েছে। 

এছাড়া, অতিরিক্ত টিয়ার গ্যাস গ্রহণের ফলে ১৮৯ ফিলিস্তিনি আহত হয় বলে পিআরসিএস জানিয়েছে। গতকাল আল-কুদস শহরের সাত কিলোমিটার পূর্বে অবৈধ বসতি 'মাইয়েলে আদুমিনে'র কাছে একটি নিরাপত্তা চৌকিতে ৩০ বছর বয়সি এক ফিলিস্তিনিকে ইসরাইলি বাহিনী গুলি করে আহত করেছে।

অধিকৃত পশ্চিম তীরের কেন্দ্রস্থলে অবস্থিত রামাল্লাহ শহরের নিকটবর্তী অবৈধ ইসরাইলি বসতি ‘বেইত-আলে’র কাছে একদল ফিলিস্তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্র গতকাল (বুধবার) বিক্ষোভ মিছিল বের করলে ইসরাইলি বাহিনী সেখানে রাবার বুলেট, টিয়ার গ্যাস শেল এবং তাজা গুলির মাধ্যমে হামলা চালায়।

Comments

comments