ব্রেকিং নিউজ

দেশের বিভিন্ন বিদ্যুৎকেন্দ্র থেকে ৪১ বিদেশি প্রত্যাহার

বিদ্যুত েকেন্দ্র

প্রতিবেদক।।

দুই বিদেশী হত্যাকান্ডে নিরাপত্তার অজুহাতে তিন বিদ্যুৎকেন্দ্র থেকে ৪১ বিদেশি কর্মীকে প্রত্যাহার করেছে নিয়োগদাতা প্রতিষ্টান। প্রত্যাহারকৃত বিদেশির মধ্যে স্পেন, বুলগেরিয়া, আর্জেন্টিনাসহ বিভিন্ন দেশের নাগরিক রয়েছেন। স্পেনের আইসোলাক্স কোম্পানির অধীনে কাজ করতেন এই সকল বিদেশিরা।

উপর্য্যপুরি দুই বিদেশি হত্যাকাণ্ডের পর জঙ্গি সংগঠণ আইএস’র দায় স্বীকারের কারণে আইসোলাক্স তাদেরকে আপাতত সরিয়ে নিয়েছে বলে জানা যায়।

গত ৫ অক্টোবর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে (পিডিবি) চিঠি দিয়ে প্রতিষ্ঠানটি বিদেশিদের প্রত্যাহারের কথা জানায়। সেই পরিপ্রেক্ষিতে গত দুই দিনে এই ৪১ বিদেশিকে প্রকল্প এলকা থেকে সরিয়ে নিয়েছে প্রতিষ্টানটি। চিঠিতে আইসোলাক্সের কর্মকর্তা গার্সিয়ার স্বাক্ষর রয়েছে। এর মধ্যে বেশ কয়েকজন ইতিমধ্যে দেশ ছেড়েছেন।

ইলেক্ট্রিসিটি জেনারেশন কোম্পানির নির্মিতব্য সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) ৩৩৫ মেগাওয়াটের কেন্দ্র থেকে ৩৮ জন, নর্থওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানির খুলনা ১৫০ মেগাওয়াট প্রকল্প একজন এবং বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এর বিবিয়ানা ৪০০ মেগাওয়াটের প্রকল্প থেকে দুই জনকে সরিয়ে নেয়া হয়েছে।

তবে ইজিসিবির পক্ষ থেকে বলা হয়, বিদেশিদের সাময়িকভাবে সরিয়ে নিয়েছে নিয়োগদাতা প্রতিষ্ঠান আইসোলাক্স। শিগগিরই তারা কাজে যোগ দেবে বলে ইজিসিবির পক্ষ থেকে জানানো হয়।

Comments

comments