ব্রেকিং নিউজ

অবশেষে ‘ডিজলাইক বাটন’ চালু করলো ফেসবুক কর্তৃপক্ষ

ডিসলাইক

দ্য বিডি এক্সপ্রেস।।

অবশেষে ফেসবুকে চালু হয়েছে ‘ডিজলাইক বাটন’। আপাতত পরীক্ষামূলকভাবে স্পেন ও আয়ারল্যান্ডের ব্যবহারকারীরা এই সুবিধা পাচ্ছেন।

তবে ‘ডিজলাইক’ বাটন হিসেবে ফিচারটি চালু হওয়ার গুজব শোনা গেলেও শুধুমাত্র ‘ডিজলাইক’ বা অপছন্দনীয় হিসেবে এটি চালু করা হয়নি। বরং কোনো স্ট্যাটাসে লাইকের বিপরীতে মনের ভাব প্রকাশের জন্য বেশ কয়েকটি ইমোটিকন চালু করা হয়েছে।

ফেসবুকে যেকোনো স্ট্যাটাসের পক্ষে নিজস্ব অবস্থান জানাতে ‘লাইক’ দেওয়াটা সাধারণ বিষয়। কিন্তু এর উল্টো হিসেবে ‘ডিসলাইক’ দেওয়ার কোনো সুযোগ নেই। এ অপশন যোগ করতে দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন কিছু ব্যবহারকারী। দেরিতে হলেও তাঁদের কথায় কর্ণপাত করেছে ফেসবুক কর্তৃপক্ষ। সামাজিক যোগাযোগের মাধ্যমটি ‘ডিসলাইক’ বাটন চালুর আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, স্থানীয় সময় মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের মেনলো পার্কে এক বৈঠকে ডিসলাইক বাটন চালুর ঘোষণা দেন ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ। তিনি বলেন, ‘অবশেষে আমরা আপনাদের কথা শুনেছি।’

ফেসবুকের সিইও জানান, লাইকের মতো ‘আই অ্যাম সরি’, ‘ইন্টারেস্টিং’ কিংবা ‘ডিসলাইক’ বাটন নেই কেন, তা ব্যাবহারকারীরা জানতে চেয়েছে।

 

Comments

comments