ব্রেকিং নিউজ

শুক্রবার থেকে ঢাবি ভর্তি পরীক্ষা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাবি প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদভূক্ত খ-ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ৯ অক্টোবর শুক্রবার থেকে শুরু হচ্ছে। শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে এ পরীক্ষা।  
পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৬৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। খ- ইউনিটে ২২৯৬টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৩১,১৬৩জন।
বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ বিএফএ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে আগামী ১০ অক্টোবর শনিবার সকাল ১০টা থেকে ১০টা ৪৫মিনিট পর্যন্ত। উক্ত ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মোট ৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। চ-ইউনিটে ১৩৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৭৩১৯জন।
বিশ্ববিদ্যালয় জনসংযোগ অধিদপ্তরের পরিচালক ড. নূর-ই-ইসলাম সেলু এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষা দু’টি সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য ছাত্র-ছাত্রীসহ সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে যথারীতি পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন, কিংবা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোন ইলেক্ট্রনিক্স ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ। ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

 

Comments

comments