ব্রেকিং নিউজ

কুনিও হত্যার ‘দায় স্বীকার’ জঙ্গি সংগঠণ আইএসের

হোসিও কোনিও
প্রতিবেদক।।
জাপানের নাগরিক হোসি কনিওকে হত্যার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠি আইএস। জঙ্গি সংগঠনটি তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে করা এক টুইটে এ দায়  স্বীকার করে।
শনিবার সকালে রংপুরের কাউনিয়া উপজেলার আলুটারি গ্রামে মুখোশধারীদের গুলিতে নিহত হন কুনিও, যিনি ওই এলাকায় একটি জমি ইজারা নিয়ে ঘাসের খামার করছিলেন।
আইএসের এক টুইটে ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করা হয়েছে বলে রাতে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়।
এর আগে গত সোমবার ঢাকায় ইতালীয় নাগরিক তাভেল্লা খুন হওয়ার পরও আইএস ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করে বার্তা দেয় বলে জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ‘সাইট ইন্টিলিজেন্স গ্রুপ’ জানায়।
কুনিও হত্যাকাণ্ডে আইএসের সংশ্লিষ্টতার কোনো প্রমাণ 'পাওয়া যায়নি' বলে তাদের দাবি নাকচ করে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
এক বছরের ভিসা নিয়ে কনিও বাংলাদেশে এসেছিলেন। গত ছয় মাস রংপুরের মাহিগঞ্জ এলাকায় একটি কৃষি প্রকল্প পরিচালনা করছিলেন। সকালে ভাড়া বাসা থেকে রিকশাযোগে মাহিগঞ্জ যাওয়ার সময় কয়েকজন দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে গুলি চালায়। সাথে সাথে হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করে।
 
গত ২৮ সেপ্টেম্বর গুলশানে দুর্বৃত্তরা গুলি করে ইতালীয় নাগরিক তাভেল্লা চেজারকে হত্যা করে।জঙ্গি সংগঠণ আই এস টুইটারে টুইট করে হত্যার দায় স্বীকার করে মেইল প্রেরণ করে।  রয়টার্স।

Comments

comments