ব্রেকিং নিউজ

শারীরিক প্রতিবন্ধীকে হাতকড়া ।। তিন পুলিশ বরখাস্ত

পুঙ্গচট্টগ্রাম প্রতিনিধি।।

শারীরিক প্রতিবন্ধী এক আসামিকে হাতকড়া পরিয়ে আদালতে হাজির করার অভিযোগে তিনি পুলিশ সদস্যকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছেন সিএমপি কমিশনার মো: আবদুল জলিল মণ্ডল। গতকাল বুধবার তিনি এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম শহীদুর রহমান বলেন, বাকলিয়া থানায় মামলার দুই পা বিহীন এক শারীরিক প্রতিবন্ধী আসামিকে হাতকড়া পরিয়ে আদালতের তোলার অপরাধে কোর্ট পুলিশের তিন সদস্যকে দামপাড়া পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। প্রত্যাহার হওয়া পুলিশ সদস্যরা হলেনচট্টগ্রাম আদালতের হাজতখানার ওসি শাখাওয়াত হোসেন, এসআই খোকন চন্দ্র ও কনস্টেবল শংকর দে।

গত ২৭ জুলাই নগরীর শাহ আমানত সেতু এলাকা থেকে এক হাজার ইয়াবাসহ আবুল হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ মামলা দায়েরের পর তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। গতকাল মঙ্গলবার তার জামিন শুনানির জন্য কারাগার থেকে আদালতে হাজির করা হলে মহানগর হাকিমের আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তার পারিবারিক সূত্র জানায়, কক্সবাজারের টেকনাফের বাসিন্দা আবুল হোসেনের অসুস্থতার কারণে ছোটকালেই তার দুই পা কেটে ফেলতে হয়। হাতকড়া পরানোর ঘটনা নিয়ে গত মঙ্গলবার একটি জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হলে পুলিশ কমিশনার অভিযুক্ত তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে।

Comments

comments