ব্রেকিং নিউজ

রাজশাহীতে হিযবুত তাহরীরের বিভাগীয় প্রধান আটক

আটক ২রাজশাহী প্রতিনিধি:

নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের রাজশাহী বিভাগীয় প্রধান সংগঠক মাহমুদুর রশীদ অভিকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার ভোরে মহানগরীর তেরখাদিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে বিপুল পরিমাণ লিফলেট, জিহাদী বই, বেশ কয়েকটি মোবাইল ফোন, ডিভাইস, পেনড্রাইভ উদ্ধার করেছে পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বিকেলে তার আটকের তথ্য নিশ্চিত করা হয়। মাহমুদুর রহমান নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের রাজশাহী অঞ্চলের প্রধানের দায়িত্ব পালন করছিলেন।

রাজশাহী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিকেশনের (পিবিআই) পরিদর্শক আনোয়ার আলী জানান, নিষিদ্ধ জঙ্গি সংগঠণ হিযবুত তাহরীরের রাজশাহী অঞ্চলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন মাহমুদুর রহমান। তিনি গোপনে দলের সদস্য বাড়ানো ও সাংগঠনিক তৎপরতা চালিয়ে আসছিলেন। পরে আজ ভোরে পুলিশ গোপনে খবর পেয়ে নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

পিবিআই’র অতিরিক্ত পুলিশ সুপার এনামুল কবীর সাংবাদিকদের জানান, ছয় মাস ধরে মাহমুদুর রহমানের ওপর নজরদারি রাখছিল তাদের আইসিটি ইউনিট। জঙ্গি সংগঠন আইএসের সঙ্গেও তার যোগাযোগ আছে। আইএস’র আদলে বাংলাদেশে জঙ্গি সংগঠন গড়ে তোলার পরিকল্পনা নিয়ে তারা কাজ করছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে আটক হওয়া মাহমুদুর রহমান অভি।

পুলিশ সুপার এনামুল কবীর আরও জানান, তার কাছ থেকে উদ্ধার হওয়া ল্যাপটপ থেকে আইএসের সঙ্গে যোগাযোগের প্রমাণ পাওয়া গেছে। তবে তাদের প্রধানের নাম এখনও জানায়নি মাহমুদুর রহমান। সন্ত্রাস বিরোধী আইনে মামলার পর তাকে রিমান্ডে নেওয়া হবে বলে জানান তিনি।

Comments

comments