ব্রেকিং নিউজ

সংসদে লতিফ সিদ্দিকীর আসন শূন্য ঘোষণা

64945প্রতিবেদকঃ

টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকীর আসনটি শূন্য ঘোষণা করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বৃহস্পতিবার সন্ধ্যার পর দশম জাতীয় সংসদের সপ্তম অধিবেশনের তৃতীয় কার্যদিবসে তিনি লতিফ সিদ্দিকীর পদত্যাগের বিষয়টি অবহিত করে আসনটি শূন্য ঘোষণা করেন। স্পিকার বলেন, “মাননীয় সদস্যবৃন্দ আমি এখন দশম জাতীয় সংসদের একজন সদস্যের পদত্যাগের বিষয় অবহিত করছি। জাতীয় সংসদের আসন ১৩৩ এবং টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী গত ১ সেপ্টেম্বর সংসদে উপস্থিত হয়ে নিজ আসন থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। আমার কাছে তিনি একটি পদত্যাগপত্র দিয়েছেন।

আমি পদত্যাগপত্রটি গ্রহণ করা মাত্র সংবিধানের ৬৭ অনুচ্ছেদের ২ দফা অনুযায়ী আসনটি শূন্য হয়ে যায়।

স্পিকারের সচিবালয় থেকে এ সংক্রান্ত কাগজপত্র নির্বাচন কমিশনকে পাঠানো হবে।
এর আগে চলতি অধিবেশনের প্রথম কার্যদিবসে অর্থাৎ ১ সেপ্টেম্বর আকস্মিকভাবে সংসদ অধিবেশনে যোগ দিয়ে নিজের অবস্থান তুলে ধরে পদত্যাগের বিষয়টি জানান মন্ত্রী পরিষদ থেকে বহিষ্কৃত ও আওয়ামী লীগের সদস্য পদ হারানো লতিফ সিদ্দিকী।

২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে টাঙ্গাইল সমিতি আয়োজিত অনুষ্ঠানে পবিত্র হজ ও তাবলিগ জামাত নিয়ে কটূক্তি করেন তৎকালীন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী লতিফ সিদ্দিকী। এর পরিপ্রেক্ষিতে সারা দেশে তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে মোট ২১টি মামলা আমলে নেওয়া হয়। এর আগে মহাজোট সরকারের মন্ত্রিসভা থেকে তাকে অপসারণ করা হয়।

Comments

comments