ব্রেকিং নিউজ

দায়বদ্ধতার মধ্যে সাংবাদিকদের স্বাধীনতা ভোগ করতে হবে- ইকবাল সোবাহান চৌধুরী

p i b2প্রতিবেদকঃ বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের উদ্দ্যেগে প্রস্তাবিত জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা এবং আমাদের ভাবনা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ২৭ আগষ্ট বৃহস্পতিবার সকালে পিআইবির সেমিনার কক্ষে মত বিনিময় সভায়
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান মন্ত্রীর তথ্য ও গন মাধ্যম বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। প্রধান অতিথি তার ভাষণে বলেন,নীতি মালা তৈরীর উদ্দেশ্য বাক স্বাধীনতা ও দায়িত্ববোধের মধ্যে সমন্বয় করতে হবে। বাক স্বাধীনতা হরণ নয়। গনমাধ্যমকে বিকশিত করার জন্যই জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা প্রনয়ন করা হচ্ছে। দায়বদ্ধতার মধ্যে সাংবাদিকদের স্বাধীনতা ভোগ করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ প্রেস ইনষ্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর বক্তব্য রাখেন।তিনি অনলাইন সাংবাদিকদের সাধ্যমত সহযোগিতার আশ্বাস দেন। অনলাইন নীতিমালা প্রনয়নে সহযোগিতা করার জন্য বোমাকে ধন্যবাদ প্রদান করেন। অনুষ্ঠান পরিচালনা করেন বোমার সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম খান ।
বিশিষ্ঠ আই,টি ব্যক্তিত্ব জাতিয় অনলাইন গণমাধ্যম নীতিমালা ২০১৫এর প্রণয়ন উপ কমিটির আহ্বায়ক মোস্তফা জব্বার অনুষ্ঠানের প্রধান আলোচক হিসেবে ¯¬াইড শো‘র মাধ্যমে বাংলাদেশের সার্বিক চিত্র তুলে ধরে অনলাইন গণমাধ্যমের বিভিন্ন দিক বর্নণা করেন।
বোমার দপ্তর সম্পাদক শরিফ মোহাম্মদ মাসুম তার বক্তব্যে অনলাইন গণমাধ্যম নীতিমালার বেশ কয়েকটি অনুচ্ছেদ ও উপ-অনুচ্ছেদ বাতিল ও  সংশোধনের প্রস্তাব করেন। 
এসোসিয়েশনের সভাপতি এবং ভিনিউজের সম্পাদক জয়ন্ত আচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বোমার উপদেষ্টাা ব্যরিস্টার জাকির হোসেন,সহ-সভাপতি লতিফুল বারী হামীম, আ ক ম রুহুল আমীন, বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট সোসাইটির সভাপতি খালেদ সাইফুল¬াহ,দ্য বিডি এক্সপ্রেস সম্পাদক সৈয়দ মুশফিকুর রহমান, মিজানুর রহমান, শাহদাত খানসহ অন্যন্যরা।
  অনুষ্টান সঞ্চালন করেন বোমার সাধারণ সম্পাদক নিউজ ২১বিডির সম্পাদক শরিফুল ইসলাম খাঁন ডলার ।

Comments

comments