ব্রেকিং নিউজ

জাট সম্প্রদায়ের মেয়ের সাথে প্রেম করায় ২ বোনকে ধর্ষণের নির্দেশ পঞ্চায়েতের

উচ্ছ বর্ণের মেয়ের সাথে প্রেম করার অপরাধে ২ বোনকে ধর্ষণ করার নির্দেশ দিয়েছে গ্রাম্য পঞ্চায়েত। নিম্ন গোত্রের ছেলে রবির সাথে জাট সম্প্রদায়ের এক  মেয়ের সম্পর্ক ছিল রবির। দুজনে প্রেমকরে পালিয়ে যাওয়ার শাস্তি হিসাবে  শাস্তি হিসেবে গ্রাম্য পঞ্চায়েত ওই ব্যক্তির ২ বোনকে ধর্ষণ করার নির্দেশ দিয়েছে। খবর ডেইলি মিররের।

অনির্বাচিত পুরুষপ্রধান গ্রাম্য কাউন্সিল ওই লোকের দুই বোন মিনাক্ষী কুমারী এবং তার ১৫ বছর বয়সী ছোট বোনকে চোখ বেঁধে নগ্ন করে সারা গ্রাম ঘোরানোর নির্দেশ দিয়েছেন। মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এ ঘটনা প্রকাশ করেছে। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জানায়, দিল্লির অদূরে বাঘপাত জেলার ১টি গ্রামে এ ঘটনা ঘটেছে। ওই রায়ের পর ভুক্তভোগীরা গ্রাম ছেড়ে পালিয়েছে।

জি নিউজর বরাত দিয়ে ডেইলি মিরর জানায়, অন্যের বউ নিয়ে পালিয়ে যাওয়া ওই লোকের নাম রবি। জাট সম্প্রদায়ের এক মেয়ের সাথে তার প্রেমের সম্পর্ক ছিল। তাদের সামাজিক মর্যাদা জাট সম্প্রদায়ের নিম্নমানের। চলতি বছরের ফেব্রুয়ারিতে ওই মেয়েকে অন্য একটি ছেলের সাথে বিয়ে দেয়া হয়। কিন্তু মার্চের দিকে পুরাতন প্রেমিক রবির সাথে পালায় ওই মেয়ে।

চলতি বছরের ৩১ জুলাই গ্রাম্য কাউন্সিল রবির ওই কর্মের জন্য তার বোনদের ধষণ করার নির্দেশ দেয়। সেই থেকে ওই পরিবারের লোকজন গ্রাম ছেড়ে পালিয়েছে। তাদের বাড়ি-ঘর ভাঙচুর করা হয়েছে।

সুমিত কুমার নামে মিনাক্ষী কুমারী এক ভাই বলেন, আমাদের এখানে জাট সম্প্রদায় খুবই ক্ষমতাধর। তাই তাদের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত।

Comments

comments